রাঙামাটিতে ২৯ বস্তা ভারতীয় চিনিসহ ৩ উপজাতি যুবক আটক, খাগড়াছড়িতে আটক ২ - Southeast Asia Journal

রাঙামাটিতে ২৯ বস্তা ভারতীয় চিনিসহ ৩ উপজাতি যুবক আটক, খাগড়াছড়িতে আটক ২

রাঙামাটিতে ২৯ বস্তা ভারতীয় চিনিসহ ৩ উপজাতি যুবক আটক, খাগড়াছড়িতে আটক ২
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

রাঙামাটি পার্বত্য জেলার রাজস্থলী বাজারে অভিযান চালিয়ে ২৯ বস্তা ভারতীয় চিনিসহ ৩ উপজাতি যুবককে আটক করেছে পুলিশ।

সোমবার (১৮ মার্চ) রাতে রাজস্থলী থানা পুলিশের একটি চৌকস টিম বিশেষ অভিযান পরিচালনা করে উপজেলার রাজস্থলী বাজার থেকে অবৈধভাবে শুল্ক ফাঁকি দিয়ে চোরাই পথে আনা ২৯ বস্তা আমদানি নিষিদ্ধ ভারতীয় চিনিসহ ১টি পিকআপ গাড়ি জব্দসহ ৩ উপজাতি চোরাকারবারিকে আটক করে।

আটককৃত চোরাচালানীরা হলেন, বিলাইছড়ি উপজেলার আমকাটা ছড়া ৬ নং ওয়ার্ডের দুলাল চন্দ্রের ছেলে জয়ন্ত তনচংগ্যা (২৬) একই এলাকার লগ্ন চাকমার ছেলে অমরবাবু চাকমা ও বিলাইছড়ি উপজেলার সুধীর তনচংগ্যার ছেলে লক্ষীজয় তনচংগ্যা (১৬)।

পুলিশ সূত্রে জানা যায়, সোমবার (১৮ মার্চ) রাত নয় টার দিকে রাজস্থলী থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ (ওসি) ইকবাল হোসেনের দিকনির্দেশনায় এসআই আলী হোসেনে ও এস আই লক্ষীপদ ঘোষের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স সহ পুলিশের এই বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এসময় চোরাই পথে আনা আমদানি নিষিদ্ধ ২৯ বস্তা (১৪৫০ কেজি) ভারতীয় চিনি বহনকারী সাদা রঙের টয়োটা ১টি পিকআপ জব্দসহ ৩ জন চোরাকারবারি আটক করা হয়। জব্দকৃত চিনির বাজার মূল্য দুই লক্ষ ৩ হাজার টাকা।

রাজস্থলী থানার অফিসার ইনচার্জ (ওসি) ইকবাল হোসেন বলেন, গ্রেপ্তারকৃত চোরাকারবারিদের বিরুদ্ধে মামলা দায়েরের পর মঙ্গলবার আদালতে সোপর্দ করা হয়েছে।

রাঙামাটিতে ২৯ বস্তা ভারতীয় চিনিসহ ৩ উপজাতি যুবক আটক, খাগড়াছড়িতে আটক ২

খাগড়াছড়িতে দুই চোরাকারবারি আটক

সোমবার (১৮ মার্চ) রাতে মাটিরাঙ্গা থানা পুলিশের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে মাটিরাঙ্গা পৌরসভার ১০নং ইসলামপুর টোল প্লাজার সামনে থেকে এসব চিনি জব্দ করে। এসময় চিনি পাচারের কাজে ব্যবহৃত ১টি ট্রাক জব্দ করে মাটিরাঙা থানা পুলিশ। জব্দকৃত চিনির বর্তমান বাজার মূল্য তিন লাখ ১৫ হাজার টাকা বলে জানিয়েছে মাটিরাঙ্গা থানা পুলিশ।

মাটিরাঙা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) কমল কৃষ্ণ ধর বলেন, চোরাকারবারিরা দীর্ঘদিন ধরে চোলাচালানের মাধ্যমে এ ব্যবসা করছিল। গোপন সংবাদের ভিত্তিতে ৪৫ বস্তা চিনিসহ দুই চোরাকারবারিকে আটক করা হয়।
গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে মাটিরাঙ্গা থানায় মামলা রুজু করা হয়েছে জানিয়ে তিনি বলেন, বিধি মোতাবেক তাদের বিজ্ঞ আদালতে সোপর্দ করা হবে।

খাগড়াছড়ির জেলা পুলিশ সুপার মুক্তা ধর বলেন, চোরাচালানোর বিরুদ্ধে জেলাব্যাপী পুলিশ কাজ করছে। তারই অংশ হিসেবে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এসব চিনি জব্দ করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।