সিলেটের জৈন্তাপুরে বন্যার্তদের পাশে দাঁড়াল বিজিবি

সিলেটের জৈন্তাপুরে বন্যার্তদের পাশে দাঁড়াল বিজিবি

সিলেটের জৈন্তাপুরে বন্যার্তদের পাশে দাঁড়াল বিজিবি
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

সিলেটে বন্যা দূর্গতদের উদ্ধার ও নদী প্রতিরক্ষা বাঁধ (ডাইক) রক্ষায় কাজ করছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। বৃহস্পতিবার (৩০ মে) সকাল থেকে জৈন্তাপুর উপজেলার বিভিন্ন এলাকায় সিলেট সেক্টর বিজিবি, জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি), সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) নিজস্ব নৌযানে করে বন্যায় পানিবন্দি মানুষজনকে উদ্ধারে নামে।

উদ্ধার অভিযানের পাশাপাশি স্থানীয়দের সাথে নিয়ে বিভিন্ন এলাকার বেড়িবাঁধ রক্ষার কাজও করছে বিজিবি সদস্যরা। তাছাড়া আশ্রয়কেন্দ্রের মানুষদের মধ্যে রান্না করা খাবার বিতরণ করা হচ্ছে।

টানা বৃষ্টি ও ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় জৈন্তাপুরের ৮০ শতাংশ এলাকা পানিতে তলিয়ে গেছে। এতে পানিবন্দি হয়ে পড়েছেন লাখ লাখ মানুষ।

বন্যার্তদের রক্ষায় উপজেলায় ৪৮টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। এসব আশ্রয়কেন্দ্রে বিভিন্ন এলাকার মানুষ আশ্রয় নিয়েছেন। তাছাড়াও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বন্যা দূর্গতদের মধ্যে শুকনো খাবার, চাল ও নগদ টাকা বিতরণ করা হচ্ছে।

বৃহস্পতিবার সকালে জৈন্তাপুর উপজেলায় বন্যা দূর্গতদের পাশে নামে বিজিবি। এসময় বিভিন্ন এলাকায় আটকে পড়া মানুষকে উদ্ধার করে আশ্রয়কেন্দ্রে নিয়ে আসেন বিজিবি সদস্যরা। এছাড়া বেশ কয়েকটি এলাকায় বেড়িবাঁধ রক্ষা করতে স্থানীয়দের নিয়ে কাজ করেন তারা। এসময় বন্যার্তদের মাঝে রান্না করা খাবারও বিতরণ করেন বিজিব সদস্যরা।

বিজিবি সিলেট সেক্টর সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী বলেন, টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় পানিবন্দি দুইশতাধিক মানুষকে উদ্ধার করা হয়েছে। বিভিন্ন স্থানে বেড়িবাঁধ রক্ষায় স্থানীয়দের নিয়ে কাজ করা হয়।

তিনি আরও বলেন, বন্যা আশ্রয়কেন্দ্রের মানুষদের জন্য ৪৫০ প্যাকেট রান্না করা খাবার বিতরণ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন জকিগঞ্জ ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খোন্দকার মো. আসাদুন্নবী ও সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মুনতাসির মামুন।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।