পাহাড়ি তরুণী পাচার: চীনা নাগরিক সহ চক্রের দুই সদস্য আটক

পাহাড়ি তরুণী পাচার: চীনা নাগরিক সহ চক্রের দুই সদস্য আটক

পাহাড়ি তরুণী পাচার: চীনা নাগরিক সহ চক্রের দুই সদস্য আটক
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

মানবপাচারের অভিযোগে এক চীনা নাগরিককে আটক করেছে খাগড়াছড়ি জেলা পুলিশ। তার নাম জিসাও সুহুই (৩৪)।

রবিবার (৯ জুন) ভোরে ঢাকার উত্তরার একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এ সময় সেখান থেকে পাঁচ তরুণীকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত তরুণীদের পাচারের উদ্দেশ্যে আটকে রাখা হয়েছিল বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় পাচারের অভিযোগে অভিযুক্ত আরেক নারী সহযোগী সুমি চাকমা (৩৬) ওরফে হেলি চাকমা পলাতক রয়েছে।

রবিবার বিকেলে খাগড়াছড়ির পুলিশ সুপারের কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের এসব তথ্য জানান পুলিশ সুপার মুক্তা ধর।

পুলিশ সূত্রে জানা যায়, অভিযুক্ত সুমি চাকমা খাগড়াছড়ির পানছড়ি উপজেলার ১৭ বছর বয়সী এক তরুণীকে চীনে যাওয়ার জন্য নানাভাবে প্রলোভিত করে। এক পর্যায়ে ওই তরুণী তার ফাঁদে পা দেয়। পরে ওই তরুণী তার ষোল বছর বয়সী এক বান্ধবীকেও চিনে যাওয়ার জন্য রাজী করায়। পরে পাচারচক্রের সদস্য সুমি চাকমার কথা অনুযায়ী তারা খাগড়াছড়ি থেকে ঢাকা যায়। ঢাকায় নেওয়ার পর তাদের কাছ থেকে মুঠোফোন কেড়ে নিয়ে একটি ঘরে আটকে রাখে এবং সবার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। এই ঘটনায় ভিকটিমদের পরিবারের পক্ষ থেকে অভিযোগ জানালে পুলিশ তদন্তে নামে। পরে রবিবার ভোরে ঢাকার উত্তরার ওই ফ্ল্যাট থেকে জিসাও সুহুই নামের এক চীনা নাগরিককে আটক করে পুলিশের গোয়েন্দা দল। এ সময় ফ্লাটে আটকে রাখা মোট পাঁচজন পাহাড়ি তরুণীকে উদ্ধার করা হয়। উদ্ধারকৃতদের মধ্যে দুইজন খাগড়াছড়ির এবং তিনজন রাঙ্গামাটি জেলার বাসিন্দা। তাদের বয়স ১৫ থেকে ১৭ বছর।

এদিকে বিকেলে আটককৃত চীনা নাগরিক জিসাও সুহুইকে আদালতে হাজির করা হলে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে সে। পরে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়।

খাগড়াছড়ির পুলিশ সুপার মুক্তা ধর জানান, গত ২ জুন খাগড়াছড়ির পানছড়ি থানার দুইটি সাধারণ ডায়েরির সূত্র ধরে অভিযানে নামে পুলিশ। প্রযুক্তির সাহায্যে গত শনিবার ঢাকার উত্তরা ১২ নম্বর সেক্টরের একটি অভিজাত ফ্ল্যাট থেকে তাদের উদ্ধার করা হয়। ফ্ল্যাটে পানছড়ি থেকে নিখোঁজ ২ তরুণীসহ ৫ জনকে উদ্ধার করা হয়েছে। আটক আসামিকে রিমান্ডে আনা হলে পুরো রহস্য উদঘাটন করা যাবে। এ ছাড়া তার সহযোগী সুমি চাকমাকে আটকের চেষ্টা চলছে।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *