বাঘাইছড়িতে বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়াল বিজিবি

বাঘাইছড়িতে বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়াল বিজিবি

বাঘাইছড়িতে বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়াল বিজিবি
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছে বিজিবির বাঘাইহাট ব্যাটালিয়ন (৫৪ বিজিব )। বন্যা কবলিত হয়ে বিভিন্ন আশ্রয়কেন্দ্রে অবস্থান নিয়েছে ৪০০০ হাজার মানুষ। এসব মানুষের মধ্যে নারী, শিশু ও বৃদ্ধদের অনেকেই অসুস্থ ও দুর্বল হয়ে পড়েছে। চারদিকে পানিতে তলিয়ে যাওয়ায় হাসপাতালে যাওয়া সম্ভব নয়। তাই এসব বন্যা কবলিত অসহায় মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করছে বিজিবি।

বৃহস্পতিবার সকাল থেকে সাজেকের বাঘাইহাট ও বঙ্গলতলী ইউনিয়নে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ শুরু করে বিজিবি। এ সময় প্যাকেটজাত খাবারও সরবরাহ করা হয়।

বিজিবি সূত্র বলছে, মহাপরিচালক বিজিবি ও ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে বাঘাইহাট বাটালিয়ন (৫৪ বিজিবি) অধিনায়ক, প্রবল বৃষ্টিতে পাহাড়ি ঢলে আশ্রয়কেন্দ্রে, আশ্রয় নেওয়া লোকজনের মধ্যে গত ৩ জুলাই তিন শতাধিক ও ৪ জুলাই তিন শতাধিক অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে খাদ্য সামগ্রী ও চিকিৎসা সেবা বিনামূল্যে ঔষুধ প্রদান করেছে।

এ সময় উপস্থিত ছিলেন ব্যাটালিয়নের মেডিকেল অফিসার ক্যাপ্টেন টিএম খায়রুল বাশার ও সহকারী পরিচালক কামাল হোসেন শেখ সহ বিজিবির অন্যান্য সদস্যবৃন্দ।

৫৪ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল আসাদুজ্জামান বলেন, ‘বিজিবি সর্বদা সীমান্ত রক্ষার পাশাপাশি জনগণের মাঝে আস্থার প্রতীক হিসেবে রয়েছে এবং ভবিষ্যতেও আমরা সীমান্ত রক্ষার পাশাপাশি জনগণের পাশে থেকে কাজ করে যাব।’

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *