জম্মু-কাশ্মীরে সশস্ত্র হামলায় ৪ ভারতীয় সেনা নিহত

জম্মু-কাশ্মীরে সশস্ত্র হামলায় ৪ ভারতীয় সেনা নিহত

জম্মু-কাশ্মীরে সশস্ত্র হামলায় ৪ ভারতীয় সেনা নিহত
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

ভারতের জম্মু-কাশ্মীরে সশস্ত্র বন্দুকধারীদের হামলায় এক মেজরসহ অন্তত চার ভারতীয় সেনা নিহত হয়েছেন। এ ঘটনায় আরো চার সেনা ও একজন পুলিশ সদস্য গুরুতর আহত হয়েছে।

সংবাদমাধ্যম দ্য স্টেটসম্যান এক প্রতিবেদনে জানিয়েছে, স্থানীয় সময় সোমবার জম্মু-কাশ্মীরের ডোডা জেলায় বন্দুকযুদ্ধের সময় এ হতাহতের ঘটনা ঘটে।

স্থানীয় কর্মকর্তাদের মতে, সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ডোডার দেসা বনাঞ্চলে ভারতীয় সেনাবাহিনী এবং জম্মু-কাশ্মীর পুলিশের একটি দল ডোডার যৌথ অভিযান শুরু করে। সেই অভিযানেই এই ৪ জন নিহত হন।

সোমবার ভারতের প্রতিরক্ষা বাহিনীর এক মুখপাত্র বলেছেন, ‘আজ (সোমবার) রাতে প্রায় ৯টার দিকে সন্ত্রাসীদের সঙ্গে ভারী গোলাগুলি হয়েছিল। প্রাথমিক প্রতিবেদন অনুসারে, আমরা আমাদের বীর সেনাদের আহত হওয়ার খবর পাই। সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ভারতীয় সেনাবাহিনী এবং জম্মু-কাশ্মীর পুলিশের যৌথ অভিযান ডোডার উত্তরের সাধারণ এলাকায় অভিযান শুরু হয়। নিরাপত্তার জন্য এলাকায় অতিরিক্ত সেনা মোতায়েন করা হয়েছে। অভিযান অব্যাহত আছে।

এর আগে, গত ৮ জুলাই জম্মু-কাশ্মীরের কাঠুয়া জেলায় সশস্ত্র গোষ্ঠীর হামলায় ভারতীয় সেনাবাহিনীর আরো পাঁচ সেনার মৃত্যু হয়। কাঠুয়া জেলার বাদনোতা গ্রামের জেন্দা নাল্লাহ নামক একটি স্থানে ওই হামলা ও হতাহতের ঘটনা ঘটে। সন্ত্রাসীরা ভারতীয় সেনাদের বহনকারী একটি গাড়িবহরকে অ্যামবুশে ফেলে আক্রমণ চালালে এই হতাহতের ঘটনা ঘটে।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।