গুইমারায় দুর্গোৎসবে আর্থিক সহায়তা দিলো সেনাবাহিনী - Southeast Asia Journal

গুইমারায় দুর্গোৎসবে আর্থিক সহায়তা দিলো সেনাবাহিনী

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

“ধর্ম যার যার, উৎসব সবার” সাম্প্রদায়িক সম্প্রীতির এই মূল মন্ত্রে উজ্জীবিত হয়ে বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশন, চট্টগ্রামের অধীনস্থ গুইমারা রিজিয়ন শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারা বজায় রাখার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। গুইমারা রিজিয়নের আওতাধীন এলাকায় বাঙালি-পাহাড়ি মুসলমান ছাড়াও সনাতন ধর্মী হিন্দু, বৌদ্ধ ও বিভিন্ন ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর বসবাস করে।

‘শারদীয় দুর্গোৎসব’ সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। এই উৎসবের অংশ হওয়ার জন্য কমান্ডার ২৪ আর্টিলারি ব্রিগেড ও রিজিয়ন কমান্ডার গুইমারা রিজিয়ন ব্রিগেডিয়ার জেনারেল মোঃ কামাল মামু কেন্দ্রীয় হরি মন্দির, ডাক্তার টিলা এবং শ্রী শ্রী কেন্দ্রীয় কালি বাড়ী মন্দির, দার্জিলিং টিলা, পুজা মন্ডপ পরিদর্শন করেন।

রিজিয়ন কমান্ডার পুজা মন্ডপে নগদ ২৫ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন। এছাড়াও গুইমারা রিজিয়নের আওতাধীন এলাকায় বিভিন্ন পূজা মন্ডপে দুই লক্ষাধিক টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। পরিদর্শনের সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং ওসি গুইমারা থানা।

পরিদর্শনকালীন সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য অক্ষুন্ন রেখে জাতীয় উন্নয়নে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখার আহবান জানান রিজিয়ন কমান্ডার। তিনি আরও আশাবাদ ব্যক্ত করেন, বিভিন্ন ধর্মীয় উৎসব ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার মধ্যে সম্প্রীতি ও সৌহার্দ্যের বন্ধনকে আরও সুসংহত করবে।

রিজিয়ন কমান্ডার সকলকে আশ্বাস প্রদান করেন যে, নির্বিঘ্নে ধর্মীয় মহোৎসব পালনের স্বার্থে এবং সুষ্ঠুভাবে পূজা অর্চনা পরিচালনার লক্ষ্যে সকল নিরাপত্তা বাহিনীর সম্নন্বিতভাবে নিরাপত্তা প্রদান করবে।