যশোরের শার্শা সীমান্তে পাচারের সময় বিজিবির অভিযানে ৫ কেজি স্বর্ণ উদ্ধার - Southeast Asia Journal

যশোরের শার্শা সীমান্তে পাচারের সময় বিজিবির অভিযানে ৫ কেজি স্বর্ণ উদ্ধার

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

যশোরের শার্শা সীমান্ত এলাকা থেকে পাচারের সময় পাঁচ কেজি ১৪ গ্রাম ওজনের ৪৩ পিস স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবির সদস্যরা।

শুক্রবার (১৪ অক্টোবর) রাতে উপজেলার অগ্রভুলাট সীমান্ত থেকে এ স্বর্ণ জব্দ করা হয়। বিজিবির দাবি অভিযানের সময় পাচারকারীরা স্বর্ণ ফেলে সীমান্তের ইছামতী নদীতে ঝাঁপ দিয়ে ভারতে পালিয়ে যায়।

পরে দু’জন স্বর্ণ পাচারকারীকে পলাতক দেখিয়ে থানায় মামলা করে বিজিবি। মামলায় উপজেলার পাঁচভুলাট গ্রামের এলাকার মিজানুর রহমান ছেলে আব্দুল্লাহ (২৮) ও একই এলাকার আব্দুল গফুরের ছেলে রিপন হোসেনকে (৩০) আসামি করা হয়।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় শার্শার অগ্রভূলাট সীমান্তের বাংলাদেশ অংশের ১০০ গজের মধ্যে ৮৮ নম্বর আর পিলারের কাছ দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণের চালান ভারতে পাচার হবে। এমন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি বিশেষ টহল দল সেখানে অভিযান চালিয়ে সন্দেহ ভাজন তিন ব্যক্তির গতিরোধ করে।

এ সময় তাদের মধ্যে থেকে স্বর্ণ পাচারকারী আব্দুল্লাহকে আটকের চেষ্টা করলে সে স্বর্ণ ভর্তি কাপড়ে মোড়ানো একটি থলে ফেলে সীমান্তের ইছামতী নদীতে ঝাঁপ দিয়ে ভারতে পালিয়ে যায়। পরে থলে থেকে পাঁচ কেজি ১৪ গ্রাম ওজনের ৪৩ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য সাড়ে ৩ কোটি টাকা।