বান্দরবা‌নে হা‌তির আক্রম‌ণে বি‌জি‌বি সদস্যের মৃত্যু - Southeast Asia Journal

বান্দরবা‌নে হা‌তির আক্রম‌ণে বি‌জি‌বি সদস্যের মৃত্যু

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

বন‌্য হা‌তির আক্রম‌ণে বান্দরবা‌নে বর্ডার অবজারবেশন পোস্টে (বিওপি) কর্তব্যরত বিজিবির নায়েব সুবেদার আব্দুল মান্নান মারা গে‌ছেন। মঙ্গলবার (১৮ অক্টোবর) রাত পৌ‌নে ১০টায় নাইক্ষ‌্যংছ‌ড়ির ভাল্লুক খাইয়া এলাকার সীমান্তের ৪৮-৪৯ পিলারের মাঝামাঝি স্থা‌নে এ ঘটনা ঘ‌টে।

স্থানীয়রা জানান, চোরাকারবারিরা মিয়ানমার থেকে বাংলাদেশে গরু পাচার করছে, এমন খবর পে‌য়ে বিজিবির একটি টহল দল অভিযান শুরু করে। এ সময় ভাল্লুক খাইয়া এলাকার সীমান্তের ৪৮-৪৯ পিলারের মাঝামাঝি স্থা‌নে পৌঁছা‌লে বন্য হাতির এক‌টি দল বিজিবির টহল দলের সামনে এসে প‌ড়ে। বি‌জি‌বির অন্য সদস‌্যরা হা‌তির দল‌কে দে‌খে পালিয়ে রক্ষা পেলেও একটি হাতির পায়ে পিষ্ট হয়ে নায়েব সুবেদার আব্দুল মান্নান ঘটনাস্থলেই মারা যান। প‌রে তার লাশ‌টি হা‌তির দল চারপাশ থে‌কে ঘি‌রে রাখে। অনেক চেষ্টার পর হা‌তির দলটিকে স‌রি‌য়ে ভোর ৪টার দি‌কে তার লাশ উদ্ধার করে বি‌জি‌বি।

নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) টানটু সাহা বলেন, ‘স্থানীয়‌দের কাছ থে‌কে বন্য হাতির আক্রমণে এক বিজিবির সদস্যের মৃত্যুর খবর পে‌য়ে‌ছি। তবে বিজিবির পক্ষ থেকে এখনও কোনও সংবাদ পাইনি। প‌রে বিস্তারিত বলা যা‌বে।’

এ ব্যাপারে একাধিকবার চেষ্টা করেও বিজিবির কোনও বক্তব‌্য পাওয়া যায়‌নি।