বিবাদমান বিদ্যালয়ের মাঠে সাইনবোর্ড ভাঙ্গার অভিযোগ জেলা পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে - Southeast Asia Journal

বিবাদমান বিদ্যালয়ের মাঠে সাইনবোর্ড ভাঙ্গার অভিযোগ জেলা পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

 

নিউজ ডেস্কঃ

খাগড়াছড়ি পার্বত্য জেলা শহরের টিএন্ডটি গেইট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠকে প্রবীণ হিতৈষী সংঘের নামে বরাদ্ধ ও ভবন নির্মানের প্রতিবাদ এবং মাঠটি বিদ্যালয়ের নামে বরাদ্ধ দেওয়ার দাবিতে ২দফা প্রতিবাদ মিছিল, মানববন্ধন ও সড়ক অবরোধ করার পরেও বিবাদমান উক্ত বিদ্যালয়ের মাঠে থাকা বিদ্যালয়ের সাইনবোর্ড ও ব্যানার ভেঙ্গে ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে খোদ জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর বিরুদ্ধে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানা গেছে, আজ বৃহস্পতিবার (৪ঠা জুলাই) বিকালে সরকারী গাড়িযোগে আরো ১০-১৫ উপজাতি ছেলেকে সাথে নিয়ে টিএন্ডটি গেইট বিদ্যালয়ের সামনে এসে কাজ বন্ধ থাকা অবস্থায় ঠিকাদারকে মোবাইলে কাজ করার নির্দেশ দিয়েই নিজ হাতে বিদ্যালয়ের মাঠে থাকা সাইনবোর্ড ও কয়েকটি ব্যানার ভেঙ্গে গর্তে ফেলে দেন কংজরী চৌধুরী। এসময় স্থানীয়দের গালাগাল ও ধমকও দেন তিনি।

এ ঘটনায় টিএন্ডটি গেইট এলাকাসহ সর্বত্র ক্ষোভ ছড়িয়ে পড়েছে, স্থানীয়রা বলছেন, বিদ্যালয়ের মাঠ দখলমুক্ত করতে প্রয়োজনে আবারো কঠোর আন্দোলনে যাবেন তারা। তাদের দাবি উক্ত ঘটনায় জেলা পরিষদ চেয়ারম্যানকে এলাকাবাসীর নিকট ক্ষমা চাইতে হবে।

ছবি-১: পাজেপ চেয়ারম্যান কর্তৃক ছিড়ে ফেলে দেওয়া ব্যানার।

তবে এবিষয়ে জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর সাথে যোগাযোগের চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

প্রসঙ্গত, বিদ্যালয়ের মাঠটি দখলমুক্ত করে শহরে থাকা আরো বেশ কয়েকটি হিতৈষী ভবনকে আধুনিক করে মাঠটি বিদ্যালয়ের নামে বন্দোবস্তি দেবার দাবিতে ২ দফা মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ করে এলাকাবাসী।

এর আগে গত উক্ত বিদ্যালয়ের মাঠে গত ২রা মে প্রায় ৮০ লক্ষ টাকা ব্যয়ে বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ খাগড়াছড়ি জেলা শাখার ভবন নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।