দেশজুড়ে সেনাবাহিনী মোতায়নে লিগ্যাল নোটিশ - Southeast Asia Journal

দেশজুড়ে সেনাবাহিনী মোতায়নে লিগ্যাল নোটিশ

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

আগামী জানুয়ারিতে অনুষ্ঠিত দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে দেশের জনগণের জানমাল রক্ষায় দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ও জনস্বার্থে স্থানীয় সরকারকে সহায়তার জন্য সারাদেশে সেনা মোতায়ন করতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

সোমবার (১৩ নভেম্বর) সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনু এ নোটিশ পাঠিয়েছেন। প্রধান নির্বাচন কমিশনারকে এ নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে বলা হয়েছে, বিভিন্ন পত্র পত্রিকার মাধ্যমে জানতে পারি যে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল অতিসম্প্রতি ঘোষণা করা হবে। অন্য দিকে দেখা যায় যে, দেশের বিভিন্ন রাজনৈতিক দল রাজনৈতিক দল রাজনৈতিক কর্মসূচির অংশ হিসেবে সারাদেশে অবরোধ ও হরতাল পালন করছে। বিভিন্ন রাস্তাঘাটে গাড়িতে অগ্নিসংযোগের মত ঘটনা ও প্রতিনিয়ত পরিলক্ষিত হচ্ছে। বিভিন্ন মিল কারখানায় অগ্নিসংযোগ ও ভাংচুরের দৃশ্য ও পরিলক্ষিত হচ্ছে। হরতাল অবরোধ চলকালে বিভিন্ন লোকজন হামলার শিকার হয়ে আহত ও নিহত হচ্ছে। এমতাবস্থায় আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে দেশে ব্যাপক সহিংসতা হতে পারে বলে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে প্রত্যক্ষ করা যাচ্ছে।

এমতাবস্থায় দেশের জনগণের জানমাল রক্ষায় দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে জনস্বার্থে স্থানীয় সরকারকে সহায়তা প্রদানে বাংলাদেশ সশস্ত্র বাহিনী মোতায়নে সেনা মোতায়নের আবেদন জানাচ্ছি। লিগ্যাল নোটিশ প্রাপ্তির একটি সুনির্দিষ্ট সময়ের মধ্যে দেশের জনগণের জানমাল রক্ষায় জনস্বার্থে সেনা মোতায়নের জন্য বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনারকে সেনা মোতায়েন করতে অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, সোমবার (১৩ নভেম্বর) সকালে নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম জানিয়েছেন, আগামী বৃহস্পতিবারের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে। তিনি বলেন, নির্বাচন কমিশন (ইসি) বলেছেন- নভেম্বরের প্রথমার্ধে তফসিল ঘোষণা হবে। প্রথমার্ধের দিন যেহেতু সামনে আছে, তাই আপনারা অপেক্ষা করুন।