পার্বত্য চুক্তির ২৬ বছর পূর্তি উপলক্ষে খাগড়াছড়িতে মেডিকেল ক্যাম্পের উদ্বোধন - Southeast Asia Journal

পার্বত্য চুক্তির ২৬ বছর পূর্তি উপলক্ষে খাগড়াছড়িতে মেডিকেল ক্যাম্পের উদ্বোধন

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২৬ বছর পূর্তি উপলক্ষে খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে বিনামূল্যে মেডিকেল ক্যাম্প এবং জেলা সরকারি গ্রন্থাগারে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাজেপ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

শুক্রবার (১লা ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে স্বাস্থ্য বিভাগের ব্যবস্থপনায় এ আয়ােজন করা হয়।

খাগড়াছড়ি জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা চিংলা মং চৌধুরী সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ১৯৯৭ সালে ২ ডিসেম্বর ঐতিহাসিক শান্তি চুক্তি করেন। পার্বত্য এলাকায় বর্তমান সময়ের সংঘাতহীন শান্তি ও উন্নয়ন সম্ভব হয়েছে এই শান্তি চুক্তির কারনে। এ দিনে পার্বত্য জেলা পরিষদ অসহায় মানুষের ফ্রী চিকিৎসার ব্যবস্থা করেছে। শিশু কিশোরদের জন্য চিত্রাংকন এর ব্যবস্থা করেছে, অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। সামনে নির্বাচন আপনারা নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করবেন বলে আমি আশাবাদী।

এসময় জেলা পরিষদের সদস্য নীলোৎপল খীসা, ক্যাজরী মারমা, সমাজ সেবার ভারপ্রাপ্ত উপ-পরিচালক জসিম উদ্দিন, জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মোঃ সাইফুল্লাহ, জেলা প্রতিবন্ধী অফিসার শাহজাহান, আধুনিক জেলা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ রিপল বাপ্পী চাকমা, পুনর্জীবন চাকমা, নয়নময় ত্রিপুরাসহ সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

এদিন মেডিসিন বিভাগ, হৃদরোগ বিভাগ, শিশু বিভাগ, স্ত্রী ও প্রসূতি বিভাগ, অর্থোপেডিকস বিভাগে চিকিৎসা সেবা প্রদান করার পর অসহায় ও দুস্থদের মাঝে বিনামূল্যে ঔষধও বিতরন করা হয়।

পরে জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু খাগড়াছড়ি শিল্পকলা একাডেমির পাঙ্গনে ঐতিহাসিক শান্তি চুক্তি ২৬ বর্ষ পূর্তি উপলক্ষে রোড শো’র উদ্বোধন করেন।