রাঙামাটিতে ছাত্রীকে ধর্ষণের দায়ে শিক্ষকের যাবজ্জীবন - Southeast Asia Journal

রাঙামাটিতে ছাত্রীকে ধর্ষণের দায়ে শিক্ষকের যাবজ্জীবন

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

ছাত্রীকে ধর্ষণের দায়ে এক শিক্ষককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের আদালত। সোমবার (২২ জানুয়ারি) সকালে ট্রাইব্যুনালের বিচারক এ. ই. এম. ইসমাইল হোসেন এই রায় ঘোষণা করেন।

রায়ে বলা হয়, গত ১৫ জুলাই ২০১১ সালে রাঙামাটির লংগদু উপজেলার উল্টাছড়ি এলাকায় ৭ম শ্রেণি পড়ুয়া ১৩ বছর বয়সী ছাত্রীকে ধর্ষণ করেন শিক্ষক ইব্রাহীম। পরবর্তী সময়ে ভুক্তভোগীর বাবা লংগদু থানায় বাদী হয়ে মামলা দায়ের করেন।

রায়ে আরও বলা হয়, রাষ্ট্রপক্ষ আসামির বিরুদ্ধে গঠিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ করতে সক্ষম হয়। তাই আসামি মো. ইব্রাহীমকে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯ (১) ধারায় অপরাধ দোষী সাব্যস্ত হওয়ায় তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। একই সঙ্গে ১ লাখ টাকা জরিমানা প্রদান করা হয়। আসামিকে ৯০ দিনের মধ্যে এই জরিমানার অর্থ বিধি মোতাবেক জমা দানের নির্দেশ দেন আদালত। পরিশোধিতকৃত অর্থ এই মামলার ভুক্তভোগী ক্ষতিপূরণ হিসেবে প্রাপ্ত হবেন বলেও জানানো হয়।

আসামিপক্ষের আইনজীবী কাজী মঈনুল ইসলাম হাসান বলেন, এই রায়ের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে যাব। আশা করছি আমরা সেখানে তাকে নির্দোষ প্রমাণ করতে পারব।

রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সাইফুল ইসলাম বলেন, এই রায়ে আমরা সন্তুুষ্ট। আশা করি এ রায় থেকে শিক্ষকদের দ্বারা এমন অপরাধ সমাজে আর সংগঠিত হবে না।