বাংলাদেশ-ভারত সীমান্তে ২ কোটি টাকার স্বর্ণসহ বিএসএফের হাতে গ্রেফতার ১ - Southeast Asia Journal

বাংলাদেশ-ভারত সীমান্তে ২ কোটি টাকার স্বর্ণসহ বিএসএফের হাতে গ্রেফতার ১

বাংলাদেশ-ভারত সীমান্তে ২ কোটি টাকার স্বর্ণসহ বিএসএফের হাতে গ্রেফতার ১
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে ২৪টি সোনার বিস্কুটসহ এক যুবককে গ্ৰেফতার করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ১০২ ব্যাটালিয়নের জওয়ানরা। জব্দকৃত সোনার বিস্কুটগুলোর মোট ওজন প্রায় ২ ভরি, যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৭৭ লাখ ৩৩ হাজার রুপি, যা বাংলাদেশি মুদ্রায় ২ কোটি ৩৫ লাখ টাকার সমান।

বিএসএফের দেওয়া তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৬টার দিকে সীমান্তচৌকি গোবর্ধার জওয়ানরা গোপন সূত্রে স্বর্ণ পাচারের খবর পান। বিষয়টি জানতে পারার সঙ্গে সঙ্গে নির্ধারিত এলাকায় বিশেষ অভিযান শুরু করে বিএসএফ। সেসময় টহলরত বিএসএফ জওয়ানরা বাংলাদেশ থেকে ভারতের দিকে আসা এক যুবকের সন্দেহজনক গতিবিধির উপর নজর রাখতে থাকেন।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সীমান্ত থেকে গ্রেফতার বাংলাদেশি নাগরিক রিপন হাসানের কাছ থেকে জব্দ করা স্বর্ণের বিস্কুটবৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সীমান্ত থেকে গ্রেফতার বাংলাদেশি যুবকের কাছ থেকে জব্দ করা স্বর্ণের বিস্কুট

বাংলাদেশ-ভারত সীমান্তে ২ কোটি টাকার স্বর্ণসহ বিএসএফের হাতে গ্রেফতার ১

সন্দেহভাজন যুবক বিএসএফ সদস্যদের দেখতে পেয়ে বাংলাদেশের দিকে দৌড়ে পালানোর চেষ্টা করেন। কিন্তু বিএসএফ জওয়ানরা তাকে ধাওয়া করে ধরে ফেলেন ও তল্লাশি শুরু করেন। সেসময় ওই যুবকের কাছ থেকে স্বর্ণের ২৪টি বিস্কুট পাওয়া যায়। পরে তাকে গ্রেফতার দেখিয়ে স্বর্ণের বিস্কুটগুলো জব্দ করে বিএসএফ।

গ্রেফতারকৃত ব্যক্তি নাম রিপন হাসান। তিনি বাংলাদেশের সাতক্ষীরা জেলার বাসিন্দা। জিজ্ঞাসাবাদে রিপন জানান, বুধবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭ টা ৪০ মিনিটের দিকে তিনি হাসান গাজী নামে এক বাংলাদেশি নাগরিকের কাছ থেকে সোনার বিস্কুটগুলো সংগ্রহ করেন। ৫০০ টাকার বিনিময়ে সেগুলো অজ্ঞাতপরিচয় এক ভারতীয় নাগরিকের কাছে পৌঁছে দেওয়ার কথা ছিল তার।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।