পাকিস্তানে ২ সেনা সদস্যকে হত্যা, জঙ্গিবাদ নির্মূলের শপথ শেহবাজের - Southeast Asia Journal

পাকিস্তানে ২ সেনা সদস্যকে হত্যা, জঙ্গিবাদ নির্মূলের শপথ শেহবাজের

পাকিস্তানে ২ সেনা সদস্যকে হত্যা, জঙ্গিবাদ নির্মূলের শপথ শেহবাজের
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে আত্মঘাতী হামলায় দুই সেনা সদস্যকে হত্যার ঘটনায় নিন্দা জানিয়েছন দেশটির প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। গত শুক্রবারের ওই ঘটনায় প্রধানমন্ত্রী দেশ থেকে জঙ্গিবাদ নিশ্চিহ্ন করার প্রতিশ্রুতিও দিয়েছেন।

পাকিস্তানি সামরিক বাহিনীর মিডিয়া শাখা ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশন্স (আইএসপিআর) জানিয়েছে, ডেরা ইসমাইল খান জেলায় নিরাপত্তা বাহিনীর একটি গাড়ি বহরের কাছে আত্মঘাতী বোমা হামলা চালানো হয়। এতে হতাহতের ওই ঘটনা ঘটে। আরব নিউজ পাকিস্তান লিখেছে, ওই ঘটনায় তাৎক্ষণিকভাবে কেউ দায় স্বীকার করেনি। তবে একই অঞ্চলে এর আগের হামলার ঘটনার দায় স্বীকার করেছিল পাকিস্তান তালেবান।

বোমা হামলার নতুন ঘটনার নিন্দা জানিয়ে দক্ষিণ এশিয়ার দেশটি থেকে জঙ্গিবাদ নির্মূলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শরীফ। আফগানিস্তানের সীমান্তবর্তী পাকিস্তানের পশ্চিমাঞ্চলে জঙ্গিবাদের তৎপরতার মধ্যে এই হামলা হয়েছে। ২০২২ সালের নভেম্বরে যুদ্ধবিরতি প্রত্যাহার করে পাকিস্তানি তালেবানরা। ওই ঘটনার পর থেকে সহিংসতা বেড়েছে। ২০২১ সালে আফগানিস্তানে তালেবান ক্ষমতা দখলের পর থেকে সাহসী হয়ে উঠেছে পাকিস্তানি তালেবান, বা তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি)।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।