এবার থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে সন্ত্রাসী হামলা - Southeast Asia Journal

এবার থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে সন্ত্রাসী হামলা

এবার থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে সন্ত্রাসী হামলা
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

বান্দরবানের রুমার পর এবার থানচির সোনালী এবং কৃষি ব্যাংকের শাখায় সন্ত্রাসী হামলা হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) দুপুর ১টার দিকে থানচি বাজারে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, পাহাড়ের একদল অস্ত্রধারী সন্ত্রাসী বেলা ১১টার দিকে এসে থানচি বাজার ঘিরে ফেলে। তারা ব্যাংক ও এর আশপাশের এলাকায় অস্ত্রের মুখে সবার কাছ থেকে মোবাইল ফোন কেড়ে নেয়। এরপর তারা ব্যাংক দুটির ভেতরে ঢুকে পড়ে।

বিষয়টি নিরাপত্তারক্ষী ও পুলিশের নজরে এলে তারা প্রতিহত করে। এ সময় সন্ত্রাসীরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে পালিয়ে যায়।

এ ঘটনার পর থেকে ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মামুন বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন।

বান্দারবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার রায়হান আল কাজেমী এ তথ্য নিশ্চিত করে সংবাদমাধ্যমকে বলেন, একদল অস্ত্রধারী হামলা চালিয়েছে। তবে এটা ডাকাতির উদ্দেশ্যে হামলা কিনা সেটা সঠিকভাবে বলা যাচ্ছে না। তবে পুলিশ ও নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে গুলি করেছে অস্ত্রধারী সন্ত্রাসীরা। এ ব্যাপারে তদন্ত চলছে।

এর আগে মঙ্গলবার (২ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে রুমায় সোনালী ব্যাংকে ডাকাতি করে ভল্ট থেকে এক কোটি ৫৯ লাখ টাকা লুট করে নিয়ে যায় সন্ত্রাসীরা। এ সময় ব্যাংকের ম্যানেজার ও নিরাপত্তায় থাকা ১০ পুলিশ সদস্য ও চার আনসার সদস্যের অস্ত্রও ছিনিয়ে নেয় তারা।

পুলিশ ও স্থানীয়রা জানান, পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) শতাধিক অস্ত্রধারী সন্ত্রাসী রাত সাড়ে ৮টার দিকে এসে বাজারের মসজিদ ও ব্যাংক ঘেরাও করে সবাইকে জিম্মি করে রাখে। এ সময় তারা সোনালী ব্যাংকের ভল্ট থেকে এক কোটি ৫৯ লাখ টাকাসহ ডিউটি পুলিশের ১০টি অস্ত্র ও আনসার বাহিনীর ৪টি অস্ত্র ছিনিয়ে নিয়ে যায়। এ সময় তারা যাওয়ার সময় রুমা সোনালী ব্যাংকের ম্যানেজারকে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনার পর থেকে ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মো. দিদারুল আলম জানান, কেএনএফের শতাধিক সদস্য এসে বাজারের মসজিদ ও ব্যাংক ঘেরাও করে ব্যাংক লুট করে এবং পুলিশ ও আনসার সদস্যের ১৪টি অস্ত্র লুট করে। এ সময় সোনালী ব্যাংকের ম্যানেজারকে অপহরণ করে নিয়ে যায়।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।