বান্দরবানে অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজার ফিরলেন পরিবারের কাছে - Southeast Asia Journal

বান্দরবানে অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজার ফিরলেন পরিবারের কাছে

বান্দরবানে অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজার ফিরলেন পরিবারের কাছে
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

বান্দরবানের রুমায় অপহৃত সোনালী ব্যাংকের ম্যানেজার নেজাম উদ্দিনকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

শুক্রবার (৫ এপ্রিল) সকাল ১১টার দিকে পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

খন্দকার আল মঈন বলেন, “সোনালী ব্যাংকের বান্দরবানের রুমা শাখার ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণের পর থেকেই উদ্ধার অভিযান শুরু করে র‌্যাব। এরই ধারাবাহিকতায় দুর্গম পাহাড়ি এলাকা থেকে নেজাম উদ্দিনকে উদ্ধার করা হয়েছে। পরে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।”

তিনি আরও বলেন, “রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি, অস্ত্র লুট ও হামলার ঘটনা মূলত সক্ষমতা জানান দিতে করেছে কেএনএফ। বান্দরবানে বেশ কয়েকটি আঞ্চলিক সংগঠন রয়েছে। তাদের মধ্যে শ্রেষ্ঠতা, উত্তরসূরিদের অনুপ্রেরণা ও বহির্বিশ্বে তাদের সহযোগীদেরকে সংগঠনটির সক্ষমতা জানান দিতেই রুমা-থানচিতে এমন ঘটনা ঘটানো হয়েছে। এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে অভিযান ও পুলিশের পক্ষ থেকে মামলার কার্যক্রম চলছে।”

সংবাদ সম্মেলন শেষে র‍্যাবের হেফাজতে থাকা রুমা সোনালী ব্যাংকের ম্যানেজার নেজাম উদ্দিনকে গনমাধ্যমকর্মীদের সামনে হাজির করা হয়। এ সময় সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন নেজাম উদ্দিন ও তার পরিবারের সদস্যরা।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাতে সোনালী ব্যাংকের রুমা শাখার ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণ করে পাহাড়ি সন্ত্রাসীদের সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফন্টের (কেএনএফ) একটি দল। এ সময় সোনালী ব্যাংকের রুমা শাখায় ভল্টে থাকা ১ কোটি ৫৯ লাখ টাকা লুট করার চেষ্টা করে ব্যর্থ হয় তারা। তবে তারা পুলিশ ও আনসার সদস্যদের ১৪টি অস্ত্র ও ৪১৫টি গুলি লুট করে নিয়ে যায়।

অপহরণের প্রায় দুই দিন পর বৃহস্পতিবার র‍্যাবের মধ্যস্থতায় ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দিনকে উদ্ধার করা হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় রুমা উপজেলার বেথেল পাড়া দিয়ে তাকে উদ্ধার করে নিয়ে আসা হয়। আজ তাকে পরিবারের কাছে ফিরিয়ে দিল র‌্যাব।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।