বান্দরবানের রুমায় কেএনএফের আরও ৩ সদস্য গ্রেফতার, কারাগারে প্রেরণ - Southeast Asia Journal

বান্দরবানের রুমায় কেএনএফের আরও ৩ সদস্য গ্রেফতার, কারাগারে প্রেরণ

বান্দরবানের রুমায় কেএনএফের আরও ৩ সদস্য গ্রেফতার, কারাগারে প্রেরণ
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

বান্দরবানের রুমায় কেএনএফের আরও ৩ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে এ ঘটনা ঘটে। আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, জেলার রুমা উপজেলার সদর ইউনিয়নের ইডেন পাড়া এলাকায় যৌথ বাহিনী অভিযান চালিয়ে ৩ কেএনএফের সদস্যকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন, ২ নং রুমা সদর ইউপির ৩ নম্বর ওয়ার্ড ইডেন পাড়া এলাকার লাল চেও বমের মেয়ে লাল রিন ত্লোয়াং বম (২০), ঙুনদাং বমের ছেলে ভান নুয়াম থাং বম (৩৭), লাল মুয়ান বমের ছেলে ভান লাল থাং বম (৪৫)। এ নিয়ে পাহাড়ে যৌথ বাহিনীর সাড়াশি অভিযানে ৬১ জনকে গ্রেফতার করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেন বান্দরবানের পুলিশ সুপার সৈকত শাহীন জানান, কেএনএফ তাণ্ডবের ঘটনায় দায়ের করা মামলায় রুমা থেকে আরও ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের বান্দরবান সদর থানা হেফাজতে নিয়ে আসা হয়।

পরবর্তীতে আটক ৩ জনকে কারাগারে পাঠিয়েছে আদালত। এনিয়ে মোট ৫৭ কেএনএফ সদস্য ও একজন চালকসহ মোট ৫৮ জনকে কারাগারে পাঠানো হয়েছে।

আজ বৃহস্পতিবার (১১ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭ টায় বান্দরবান চীফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থাপন করা হলে বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোছেনের আদেশের প্রেক্ষিতে কারাগারে পাঠানো হয় তাদের। অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী বিষয়টি নিশ্চিত করেন।

আদালত সুত্রে জানা যায়, রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, টাকা-অস্ত্র লুঠের ঘটানায় তিন জনকে আদালতে উপস্থাপন করা হলে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক। কোট পুলিশ পরিদর্শক একে ফজলু হক বিষয়টি জানান, আদালতের নির্দেশে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে, পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট কেএনফের প্রধান নাথামং বমের স্ত্রী লেনসমকিম বমসহ দুই সিনিয়র স্টাফ নার্সকে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে লালমনিরহাট জেলায় স্ট্যান্ড রিলিজ করেছে বান্দরবান স্বাস্থ্য বিভাগ।

প্রসঙ্গত, গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে ব্যাংক লুট এবং আইনশৃঙ্খলা বাহিনী ১৪টি অস্ত্র লুট করেছিল কেএনএফ। বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ ও ২০০৯ সালের সন্ত্রাস বিরোধী আইনের বিভিন্ন ধারায় ৯টি মামলা হয়েছে।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।