মিয়ানমারে বিদ্রোহীদের বৈঠকে জান্তার বোমা হামলায় নিহত ১৬

মিয়ানমারে বিদ্রোহীদের বৈঠকে জান্তার বোমা হামলায় নিহত ১৬

মিয়ানমারে বিদ্রোহীদের বৈঠকে জান্তার বোমা হামলায় নিহত ১৬
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

মিয়ানমারের জান্তা বিরোধী বিদ্রোহীদের একটি বৈঠকে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে এক শিশুসহ ১৬ জন নিহত এবং ২৫ জন আহত হয়েছেন। শুক্রবার বাসিন্দা ও জান্তা বিরোধী সশস্ত্র গোষ্ঠীর সদস্যদের বরাতে এ তথ্য জানিয়েছে রেডিও ফ্রি এশিয়া (আরএফএ)।

বিদ্রোহীরা ম্যাগওয়ে অঞ্চলের একটি বৌদ্ধ বিহারে বৈঠক করার সময় বিমান হামলা চালায় জান্তা সেনারা। কো লিন নামের ওই এলাকার একজন বাসিন্দা জানান, শহরের আহ কি পান পা লুন গ্রামে বৃহস্পতিবার সকালে হামলায় নিহতদের মধ্যে একজন শিশুও রয়েছে।

রেডিও ফ্রি এশিয়াকে তিনি আরও বলেন, বিহারে ফায়ার বোমা দিয়ে হামলা চালানো হয়েছে। ১১ বা ১২ জনের মতো ঘটনায় মারা যান।

আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে বলে ভুক্তভোগীদের সাহায্যকারী দলগুলোর জানিয়েছে।

উদ্ধারকারী এবং বাসিন্দারা আরএফএকে জানিয়েছেন, নিহতের সংখ্যা বাড়তে পারে। এখনো অনেক লোক নিখোঁজ রয়েছেন এবং অনেকের লাশ এখনো উদ্ধার করা হয়নি।

অনলাইনে পোস্ট করা ছবিতে বিদ্রোহী যোদ্ধা ও বাসিন্দাদের ধোঁয়া ও ধ্বংসস্তূপের মধ্যে শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ সংগ্রহ করতে দেখা যায়। অনেক লাশের মাথা, হাত-পা ও দেহের ক্ষতি হওয়ায় তাৎক্ষণিকভাবে শনাক্ত করা যায়নি।

অন্যান্য ছবিতে পোড়া গাছ, জ্বলন্ত কাঠামো এবং বোমা হামলায় ছড়িয়ে ছিটিয়ে থাকা দস্তার প্রলেপ দেখা গেছে।

আরএফএ আরও বিস্তারিত জানার জন্য জান্তার মুখপাত্র মেজর জেনারেল জাও মিন টুনের সঙ্গে টেলিফোনে যোগাযোগ করার চেষ্টা করেছিল। কিন্তু তিনি উত্তর দেননি। জান্তার সামাজিক বিষয়ক মন্ত্রী ও ম্যাগওয়ে অঞ্চলের মুখপাত্রের সঙ্গেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

সাগাইং, ম্যাগওয়ে ও মান্দালয় অঞ্চল নিয়ে গঠিত মিয়ানমারের কেন্দ্রীয় শুষ্ক অঞ্চলটি সংখ্যাগরিষ্ঠ জাতিগত বর্মন সম্প্রদায়ের জান্তা বিরোধী কেন্দ্রে পরিণত হয়েছে।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *