পাকিস্তানে বোমা হামলায় সাবেক সিনেটরহ নিহত ৫

পাকিস্তানে বোমা হামলায় সাবেক সিনেটরহ নিহত ৫

পাকিস্তানে বোমা হামলায় সাবেক সিনেটরহ নিহত ৫
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের বাজুর জেলায় বুধবার বোমা বিস্ফোরণে সাবেক সিনেটর হিদায়াত উল্লাহসহ অন্তত পাঁচজন নিহত হয়েছেন। তাদের গাড়ি লক্ষ্য করে রিমোট নিয়ন্ত্রিত একটি বোমা বিস্ফোরিত হয় বলে পুলিশ জানিয়েছে।

পুলিশের ডেপুটি সুপারিনটেনডেন্ট (ডিএসপি) বখত মুনির জানিয়েছেন, বাজুরের ডামাডোলা গ্রামে ঘটনাটি ঘটেছে। সেখানে সাবেক সিনেটর হিদায়াতের গাড়িকে একটি রিমোট কন্ট্রোল বোমা দিয়ে লক্ষ্যবস্তু করা হয়েছিল।

তিনি পূর্ববর্তী আধা স্বায়ত্তশাসিত আদিবাসী অঞ্চলের সাবেক স্বতন্ত্র সিনেটর ছিলেন। আরো চারজনের সঙ্গে তিনিও বোমা বিস্ফোরণে নিহত হয়েছেন।

হিদায়াত একটি প্রভাবশালী রাজনৈতিক পরিবারের সদস্য। তার বাবা হাজী বিসমিল্লাহ খান সংসদ সদস্য ছিলেন এবং তার ভাই শওকত উল্লাহ গভর্নর ছিলেন।

২০১২ থেকে ২০২৪ সাল পর্যন্ত তিনি দুবার স্বতন্ত্র সিনেটর হিসেবে নির্বাচিত হন। পাশাপাশি তিনি উচ্চ কক্ষের এভিয়েশনসংক্রান্ত স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং ন্যাশনাল কাউন্টার-টেরোরিজম অথরিটিরসদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

বোমা বিস্ফোরণের ঘটনায় প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি, সিনেটের চেয়ারম্যান সৈয়দ ইউসুফ রাজা গিলানি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী মহসিন নকভি এবং অন্যরা নিন্দা জানিয়েছেন ও শোক প্রকাশ করেছেন। এ হামলার সঙ্গে সন্ত্রাসবাদের যোগ রয়েছে কি না তা এখনো স্পষ্ট নয়।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।