এবার বান্দরবানে দুস্থদের জন্য সেনাবাহিনীর এক মিনিটের বাজার - Southeast Asia Journal

এবার বান্দরবানে দুস্থদের জন্য সেনাবাহিনীর এক মিনিটের বাজার

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

চট্টগ্রাম ও রাঙামাটির পর এবার পার্বত্য জেলা বান্দরবানের অসহায়, দুঃস্থ ও নিন্ম আয়ের মানুষদের জন্য ‘এক মিনিটের বাজার’ নামে ভিন্নধর্মী সেবার আয়োজন করেছে সেনাবাহিনী।

সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশন ও চট্টগ্রাম এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম মতিউর রহমান এর নির্দেশে আজ (১৭ মে) বান্দরবান সেনা রিজিয়ন কর্তৃক বান্দরবান জেলা স্টেডিয়ামে এবং আলীকদম সরকারি বালক উচ্চ বিদ্যালয় এর মাঠে অসহায়, দুঃস্থ ও নিম্ন আয়ের মানুষদের জন্য পৃথকভাবে “এক মিনিটের বাজার” নামে এই ভিন্নধর্মী সেবার আয়োজন করা হয় বলে জানা যায়।

সকালে বান্দরবান জেলা স্টেডিয়ামে “এক মিনিটের বাজার” উদ্বোধন করেন বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মোঃ শাহিদুল এমরান এবং আলীকদমে এ কার্যক্রম উদ্বোধন করেন আলীকদম জোন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাইফ শামীম।

এসময় সেনা কর্মকর্তারা জানান, মূলতঃ তিনটি উদ্দেশ্য নিয়ে এই “এক মিনিটের বাজার” নামের সেবার আয়োজন করেছেন তারা। প্রথমত, করোনার কারনে গণপরিবহন বন্ধ থাকার ফলে গ্রামের যেসকল প্রান্তিক কৃষক সবজি বিক্রি করতে পারছেন না সেনাবাহিনী তাদের কাছ থেকে ন্যায্য মূল্যে সবজি ক্রয় করে অর্থনীতির চাকাকে সচল রাখতে সহায়তা করছে। দ্বিতীয়ত, অসহায়, দুঃস্থ ও নিম্ন আয়ের মানুষ যারা বাজার করতে পারছেন না তারা এই এক মিনিটের বাজার হতে বিনামূল্যে দ্রব্যসামগ্রী পেয়ে উপকৃত হচ্ছেন এবং তৃতীয়ত, এই এক মিনিটের বাজার কার্যক্রমের মাধ্যমে সুশৃঙ্খলভাবে কিভাবে সামাজিক দুরত্ব নিশ্চিত করা সম্ভব তা সম্পর্কে জনসাধারণকে সচেতন করা সম্ভব হচ্ছে।

সেনা কর্মকর্তারা আরো জানান যে, “এলাকার অসহায়, দুঃস্থ ও নিন্ম আয়ের মানুষদের মধ্যে সম্পূর্ণ বিনামূল্যে এই সব সবজি ও খাদ্য দ্রব্য বিতরণ করা হয়েছে। এটি কোন ত্রাণ নয় বরং এটি একটি সেবা”।

বান্দরবান সেনা রিজিয়নের পক্ষ থেকে জানানো হয় যে, পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাস দমনের পাশাপাশি তাদের এ ধরনের মানবিক সহায়তা অব্যাহত থাকবে।