বান্দরবানে মানব পাচার ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠিত - Southeast Asia Journal

বান্দরবানে মানব পাচার ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠিত

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

পার্বত্য জেলা বান্দরবানে মাদক সেবনে স্থানীয়দের নিরুৎসাহিতকরণ, মানব পাচার প্রতিরোধ ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ৭ ডিসেম্বর সোমবার দুপুরে জেলার আলীকদমে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউএনডিপি ও গ্রাম উন্নয়ন সংস্থা (গ্রাউস) এর যৌথ আয়োজনে উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয়দের নিয়ে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ইউএনডিপির আলীকদম শাখার ম্যানেজার উথোয়াইপ্রু মার্মার সভাপতিত্বে আলীকদম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন বিএসসি, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দুংড়িমং মারমাসহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ইউপি সদস্য-সদস্যা, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয়রা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশের যুব সমাজকে দক্ষ জনশক্তিতে রুপান্তর করতে মাদক সেবনে সবাইকে নিরুৎসাহিত করা ও মাদক ব্যবসায়ীদের প্রতিরোধের বিকল্প নেই। এছাড়া দেশের প্রতিটি স্তরে উন্নয়নের সমান অংশীদার নারীদের প্রতি সহিংসতা প্রতিরোধে সরকারের জোরালো হস্তক্ষেপ কামনা করেন বক্তারা। বক্তারা মানব পাচার প্রতিরোধে সরকারের শক্ত ভূমিকা পালনসহ মানব পাচার প্রতিরোধে দেশের চিরাচরিত আইন পরিবর্তনেরও দাবী জানান।