৬ দিনের সরকারি সফরে শ্রীলঙ্কা সফরে গেলেন বিমান বাহিনী প্রধান - Southeast Asia Journal

৬ দিনের সরকারি সফরে শ্রীলঙ্কা সফরে গেলেন বিমান বাহিনী প্রধান

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

৬ দিনের সরকারি সফরে শ্রীলঙ্কা গেছেন বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে জানায়, বুধবার (৩ মার্চ) বিমান বাহিনীর একটি সি-১৩০জে বিমানে শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ছাড়েন তিনি। বিমান বাহিনী প্রধানের সঙ্গে রয়েছেন তার স্ত্রী এবং দুজন সফরসঙ্গী।

আইএসপিআর জানায়, শ্রীলঙ্কা বিমান বাহিনীর ৭০ বছর পূর্তি উপলক্ষে শ্রীলঙ্কা বিমান বাহিনীর কমান্ডার এয়ার মার্শাল এস কে পাথিরানার আমন্ত্রণে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এই সফরে যান। শ্রীলঙ্কা সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান শ্রীলঙ্কা বিমান বাহিনীর ৭০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেবেন।

সফরের অংশ হিসেবে তিনি শ্রীলঙ্কা বিমান বাহিনী ঘাঁটি কাতুনায়াকে অনুষ্ঠিত একটি পতাকা প্রদান অনুষ্ঠানে অংশ নেবেন। এ অনুষ্ঠানে শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপক্ষ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সেখানে বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইটি শ্রীলঙ্কার রাষ্ট্রপতিকে উপহার দেবেন। সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষসহ প্যাসিফিক এয়ার ফোর্সেস কমান্ডার জেনারেল কেনিথ এস উইলসবাখ এবং শ্রীলঙ্কার প্রতিরক্ষা সচিব জেনারেল জি ডি এইচ কামাল গুনারত্নের (অব.) সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করবেন।

আইএসপিআর আরও জানায়, মাসিহুজ্জামান সেরনিয়াবাত শ্রীলঙ্কার বিমান বাহিনী সদর দপ্তরে শ্রীলঙ্কা বিমান বাহিনী প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন এবং দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন। বাংলাদেশ বিমান বাহিনী প্রধান শ্রীলঙ্কা বিমান বাহিনীর ৭০ বছর পূর্তি উপলক্ষে অনুষ্ঠিতব্য এয়ার শো প্রত্যক্ষ করবেন এবং অংশগ্রহণকারী বিভিন্ন দেশের বিমান বাহিনী প্রধানদের সঙ্গে পেশাগত বিষয়ে মতবিনিময় করবেন। শ্রীলঙ্কায় অবস্থানকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান শ্রীলঙ্কা বিমান বাহিনী জাদুঘরসহ শ্রীলঙ্কার গুরুত্বপূর্ণ সামরিক ও বেসামরিক স্থাপনা পরিদর্শন করবেনভ আগামী ৮ মার্চ দেশে ফিরবেন বিমান বাহিনী প্রধান।