বুদ্ধ পূর্ণিমায় বাংলাদেশ কিংবা পশ্চিমবঙ্গে আত্মঘাতী হামলা করতে পারে আইএস, সতর্ক করল ভারত! - Southeast Asia Journal

বুদ্ধ পূর্ণিমায় বাংলাদেশ কিংবা পশ্চিমবঙ্গে আত্মঘাতী হামলা করতে পারে আইএস, সতর্ক করল ভারত!

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

 

নিউজ ডেস্কঃ

জঙ্গিদের নিশানায় এবার বাঙালিরা। বুদ্ধ পূর্ণিমার দিন জঙ্গিরা বাঙালিদের নিশানা করতে পারে। অন্তত ভারতের কেন্দ্রীয় গোয়েন্দাদের পক্ষ থেকে এমনই আশঙ্কাপ্রকাশ করা হয়েছে। ইতিমধ্যেই দেশটির পশ্চিমবঙ্গের রাজ্য পুলিশ-প্রশাসনকে এ নিয়ে সতর্কবার্তা পাঠানো হয়েছে কেন্দ্রীয় ইনভেস্টিগেশন ব্যুরো বা আইবি-র পক্ষ থেকে।

পশ্চিমবঙ্গের জনপ্রিয় বাংলা পত্রিকা জি২৪ ঘন্টা লিখেছে, বুদ্ধ পূর্ণিমা আগামী রবিবার, ১২ মে। সূত্রের খবর, কেন্দ্রীয় আইবির সতর্কবার্তায় জানানো হয়েছে, ওই দিন আত্মঘাতী হামলার ছক কষছে জেএমবি বা ইসলামিক স্টেট (আইসিস)। হামলা হতে পারে পশ্চিমবঙ্গ অথবা বাংলাদেশে।

ওই সতর্কবার্তায় জানানো হয়েছে, এবার জঙ্গিদের নিশানায় রয়েছে মন্দির। তা বুদ্ধ মন্দিরও হতে পারে। আবার এমনি মন্দিরও হতে পারে। ঠিক কোন মন্দিরে হামলা হবে, তা নিয়ে এখনই কোনও স্পষ্ট তথ্য নেই ওই সতর্কবার্তায়।

তবে কীভাবে হামলা হতে পারে, তার কিছুটা জানতে পেরেছেন গোয়েন্দারা। সেই বিষয়টিও রয়েছে ওই সতর্কবার্তায়। গোয়েন্দা সূত্রে খবর, এক্ষেত্রে আত্মঘাতী জঙ্গি হিসেবে ব্যবহার করা হতে পারে কোনও অন্তঃসত্ত্বা মহিলাকে। তিনি মন্দিরে সাধারণ ভক্ত হিসেবে প্রবেশ করবেন। তার পর হামলা ঘটাবেন।

এ নিয়ে অবশ্য প্রশাসনের কারও কোনও বক্তব্য পাওয়া যায়নি। কিন্তু প্রশাসনের একটি সূত্রের খবর, এই সতর্কবার্তা এসে পৌঁছাতেই পশ্চিমবঙ্গের সমস্ত মন্দিরের নিরাপত্তা খতিয়ে দেখা হচ্ছে। নিরাপত্তাও বাড়ানো হবে।