খাগড়াছড়িতে পুলিশের হাতে ১৫ লাখ টাকার ভারতীয় অবৈধ ঔষুধসহ গ্রেপ্তার ২ - Southeast Asia Journal

খাগড়াছড়িতে পুলিশের হাতে ১৫ লাখ টাকার ভারতীয় অবৈধ ঔষুধসহ গ্রেপ্তার ২

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

খাগড়াছড়ির গুইমারায় ১৫ লাখ টাকার ভারতীয় বিভিন্ন ঔষুধসহ ২ ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- চট্টগ্রামের ফটিকছড়ি পৌরসভার উত্তর রাঙামাটিয়ার মো. সেলিমের ছেলে মো. জাবেদ(২৪) ও একই এলাকার মৃত কাজী মো. জাহাঙ্গীর আলমের ছেলে কাজী মো. ইব্রাহিম রিদওয়ান (২২)।

শুক্রবার (১ ডিসেম্বর) গভীর রাতে খাগড়াছড়ি -চট্টগ্রাম সড়কের গুইমারার হাফছড়ির সিকদার মোড় যাত্রী ছাউনি এলাকা থেকে পুলিশ একটি মাইক্রোবাস তল্লাশি করে এসব অবৈধ ঔষুধসহ তাদের গ্রেফতার করে।

পুলিশ জানায়, গোপন সংবাদে খবর পেয়ে গুইমারা থানার পুলিশের একটি বিশেষ টিম শুত্রবার রাত সাড়ে ১২টার দিকে খাগড়াছড়ি- চট্টগ্রাম সড়কের হাফছড়ির সিকদার মোড় যাত্রী ছাউনি এলাকায় চেক পোস্ট বসিয়ে বিশেষ তল্লাশি অভিযান শুরু করে। এসময় একটি মাইক্রোবাস (নম্বর- চট্টমেট্রো-গ ১১-৮৪৩৮) তল্লাশি করে ভারতের তৈরি ২০ প্রকারের ৩৩ হাজার ৩৪৩ পিস ঔষুধসহ দুই ব্যক্তিকে আটক করা হয়। জব্দকৃত ঔষুধের মূল্য প্রায় ১৫ লাখ টাকা।

গুইমারা থানার ওসি রাজীব কর বলেন, গ্রেফতারকৃত আসামিরা জিজ্ঞাসাবাদে পুলিশকে জানায়, জব্দকৃত ঔষুধগুলো তারা দেশের বিভিন্ন স্থানে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিলেন। তাদের কাছে জব্দকৃত ঔষুধগুলোর কোন বৈধ কাগজপত্র ছিল না।

ওসি আরও বলেন, একটি সংঘবদ্ধ চোরাচালান চক্র শুল্ক ফাঁকি দিয়ে বিভিন্ন সীমান্ত পথে অবৈধভাবে ভারতীয় ঔষুধ সামগ্রীসহ বিভিন্ন পণ্য বাংলাদেশে পাচার করে এনে দেশের বিভিন্ন এলাকায় চড়া মূল্যে বিক্রি করে থাকে। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে বিধি মোতাবেক থানায় মামলা রুজু করা হয়েছে।