আর্মি ফার্মাসহ চারটি প্রতিষ্ঠানের আনুষ্ঠানিক ফলক উন্মোচন করলেন সেনাবাহিনী প্রধান - Southeast Asia Journal

আর্মি ফার্মাসহ চারটি প্রতিষ্ঠানের আনুষ্ঠানিক ফলক উন্মোচন করলেন সেনাবাহিনী প্রধান

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

বাংলাদেশ সেনাবাহিনীর নিজস্ব ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠান আর্মি ফার্মাসহ চারটি প্রতিষ্ঠানের আনুষ্ঠানিক ফলক উন্মোচন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

বুধবার (২০ ডিসেম্বর) সকালে তিনি গাজীপুরের মেশিন টুলস ফ্যাক্টরিজ এলাকায় প্রধান অতিথি হিসেবে এসব স্থাপনার উদ্বোধন করেন। এর আগে সেনাবাহিনী প্রধান সামরিক হেলিকপ্টারযোগে অনুষ্ঠানস্থলে পৌঁছালে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে স্বাগত জানান। পরে ইলেকট্রিক সুইচ টিপে সেনা প্রধান আর্মি ফার্মা লিমিটেডের ভিত্তি প্রস্তর স্থাপন, প্রোডাকশন ইউনিট, প্যাকেজিং ইউনিট এবং বিএমটিএফ অ্যাপারেলসের উদ্বোধন করেন এবং প্রকল্প এলাকা ঘুরে দেখেন।

জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ সেনাবাহিনী এক নম্বর অবস্থানে রয়েছে জানিয়ে সেনাপ্রধান বলেন, সরকারের আন্তরিকতায় বাংলাদেশ সেনাবাহিনী এখন যুগোপযোগী একটি বাহিনীতে রূপান্তরিত হয়েছে। তিনি আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত থাকতে সেনা সদস্যদের নির্দেশ দেন।

পরে তিনি রাজেন্দ্রপুর সেনানিবাসে অডন্যান্স কোরের ৪৩তম বাৎসরিক অধিনায়ক সম্মেলনের উদ্বোধন করেন। এ সময় ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাবৃন্দ, অন্যান্য অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার, অন্যান্য পদবির সেনাসদস্য এবং গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।