আর কোনো রোহিঙ্গাকে অনুপ্রবেশের সুযোগ দেওয়া হবে না: রিয়ার অ্যাডমিরাল মীর এরশাদ আলী - Southeast Asia Journal

আর কোনো রোহিঙ্গাকে অনুপ্রবেশের সুযোগ দেওয়া হবে না: রিয়ার অ্যাডমিরাল মীর এরশাদ আলী

আর কোনো রোহিঙ্গাকে অনুপ্রবেশের সুযোগ দেওয়া হবে না: রিয়ার অ্যাডমিরাল মীর এরশাদ আলী
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

কোস্ট গার্ডের নবনিযুক্ত মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল মীর এরশাদ আলী বলেছেন, মিয়ানমারের রাখাইন থেকে নতুন করে আর কোনো রোহিঙ্গাকে বাংলাদেশে প্রবেশের সুযোগ দেওয়া হবে না। তিনি বলেন, সরকারের এ সিদ্ধান্ত অনুযায়ী কাজ করবে কোস্ট গার্ড। মিয়ানমারের চলমান উত্তেজনাকর পরিস্থিতিতে বাংলাদেশের সমুদ্র সীমানায় জনবল বৃদ্ধি ও টহল জোরদারসহ সতর্ক অবস্থানে রয়েছে কোস্ট গার্ড।

শনিবার (৩ ফেব্রুয়ারি) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মীর এরশাদ আলী বলেন, প্রধানমন্ত্রীর ভিশন স্মার্ট বাংলাদেশ, সেই স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কোস্ট গার্ড নিশ্চয়ই একটি গুরুত্বপূর্ণ মেরিটাইম হিসেবে এর সহযোগী হবে। তাই আমি আমার নেতৃত্বাধীন কোস্ট গার্ডকে সেই পর্যায়ে নিয়ে যাব। এটি আমার দৃঢ় প্রত্যয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের যে ফরেন পলিসি দিয়ে গেছেন সেটা হচ্ছে কারও সঙ্গে শত্রুতা নয়, সবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। সেই সুসম্পর্ক বজায় রাখব। আমরা কারও সঙ্গে কোনো বৈরিতা নয়, সবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রক্ষণাবেক্ষণ করে চলতে চাই।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।

শনিবার বেলা ১১টায় তিনি টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে পবিত্র ফাতেহা পাঠ ও বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহতদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন তিনি।

এর পর সমাধি সৌধ কমপ্লেক্সে রক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করেন নবনিযুক্ত মহাপরিচালক।

এ সময় উপস্থিত ছিলেন কোস্ট গার্ড পশ্চিমজোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন মোহাম্মদ কিবরিয়া হক ও ক্যাপ্টেন এস এম সুমন হায়দার, গোপালগঞ্জ জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক আজহারুল ইসলাম, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মঈনুল হক, টুঙ্গিপাড়া থানার ওসি খন্দকার আমিনুর রহমান এবং কোস্ট গার্ড সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।