আলীকদমে মেধাবী শিক্ষার্থীরা পেল শিক্ষা সহায়ক উপকরণ - Southeast Asia Journal

আলীকদমে মেধাবী শিক্ষার্থীরা পেল শিক্ষা সহায়ক উপকরণ

আলীকদমে মেধাবী শিক্ষার্থীরা পেল শিক্ষা সহায়ক উপকরণ
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

সেনাবাহিনীর বান্দরবান রিজিয়নের আওতাধীন এলাকায় শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন বজায় রাখার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে আলীকদম জোন। দুর্গম পাহাড়ি এলাকার জনগণ প্রকৃতির উপর নির্ভরশীল এবং সাধারণ মানের জীবনযাপনে অভ্যস্থ।

বান্দরবান রিজিয়ন এই এলাকার সাধারণ জনগণ এবং স্থানীয় প্রশাসনকে বিভিন্ন সময়ে সর্বাত্মক সহায়তা করে আসছে। বিশেষ করে আলীকদম সেনাজোন কর্তৃক স্থানীয় জনসাধারণকে বিনামূল্যে চিকিৎসা সহায়তা প্রদান এবং শিক্ষা ব্যবস্থার উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে থাকেন।

এরই ধারাবাহিকতায় উপজেলার মেধাবী ছাত্র-ছাত্রীদের উৎসাহ প্রদান ও শিক্ষার উন্নয়ন ঘটাতে, সেনাজোনের সার্বিক তত্ত্বাবধানে রবিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার সময় বান্দরবান রিজিয়নের পক্ষ থেকে আলীকদম আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়, চম্পট পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, সোনাইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, কুরুকপাতা মৈত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং লামা উপজেলার অংহ্লাারি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের মাঝে (১ম, ২য় ও ৩য়) স্থান অধিকারীকারীদের নিকট সর্বমোট ৭৫ জন্য শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ করে সেনা জোন।

এসময় আলীকদম জোন অধিনায়ক লেঃ কর্নেল মোঃ শওকাতুল মোনায়েম বলেন, আলীকদম সেনাজোন ৩১ বীরের আওতাধীন সকল এলাকা গুলোতে অসহায়, দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ, আর্থিক সহায়তা প্রদান, উন্নয়নমূলক কাজ এবং দুস্থদের চিকিৎসার্থে মেডিকেল ক্যাম্প’র মাধমে বিনামূল্য চিকিৎসা ও ঔষধ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে এবং ভবিষ্যতেও চলমান থাকবে।

এছাড়াও সেনাজোনের আওতাধীন এলাকার স্কুল গুলোতে সর্বদা শিক্ষা বিকাশে কাজ করে আসছে এবং ভবিষ্যতেও কার্যক্রম চলমান থাকবে বলেও জানান।

  • পার্বত্য চট্টগ্রামের অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।