ঢাকায় শুরু হল ওয়ার্ল্ড মিলিটারি আর্চারি চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা - Southeast Asia Journal

ঢাকায় শুরু হল ওয়ার্ল্ড মিলিটারি আর্চারি চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা

ঢাকায় শুরু হল ওয়ার্ল্ড মিলিটারি আর্চারি চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

ঢাকায় শুরু হয়েছে তৃতীয় ইন্টারন্যাশনাল মিলিটারি স্পোর্টস কাউন্সিলের (সিআইএসএম) ওয়ার্ল্ড মিলিটারি আর্চারি চ্যাম্পিয়নশিপ বাংলাদেশ-২০২৪ প্রতিযোগিতা। তিন দিনব্যাপী এ প্রতিযোগিতা স্বশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্বাবধানে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে আয়োজন করা হয়েছে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সশস্ত্র বাহিনী বিভাগের পিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মিজানুর রহমান শামীম।

এ প্রতিযোগিতায় বাংলাদেশসহ ১২টি দেশের মোট ১০৭ জন পুরুষ, নারী ও প্যারা আর্চার অংশগ্রহণ করবেন। প্রতিযোগিতাটি ৭০ মিটার রিকার্ভ আর্চারি ক্যাটাগরিতে হবে। প্রতিযোগীরা পুরুষ একক, মহিলা একক, দ্বৈত ও যৌথ ক্যাটাগরিতে অংশগ্রহণ করবেন।

প্রতিযোগিতায় মোট ১৪টি স্বর্ণ, ১৪টি রৌপ্য ও ২৬টি ব্রোঞ্জ মেডেল প্রদান করা হবে। এ ছাড়াও সম্পূর্ণ প্রতিযোগিতার ওপর ভিত্তি করে একটি দলকে ফেয়ার প্লে ট্রফি প্রদান করা হবে। প্রতিযোগিতাটি বাংলাদেশ সেনা, নৌ ও বিমানবাহিনীর প্রত্যক্ষ সহযোগিতায় আয়োজন করা হয়েছে এবং টেকনিক্যাল পার্টনার হিসেবে রয়েছে বাংলাদেশ আর্চারি ফেডারেশন।

ইন্টারন্যাশনাল মিলিটারি স্পোর্টস কাউন্সিল (সিআইএসএম) বিশ্বের শীর্ষ সামরিক ক্রীড়া সংস্থা; যা ১৯৪৮ সালে প্রতিষ্ঠিত হয়। এর সদর দপ্তর বেলজিয়ামে। এই আন্তর্জাতিক সংস্থার মূল স্লোগান হলো- ফ্রেন্ডশিপ থ্রোহ স্পোর্টস। বাংলাদেশসহ বিশ্বের ১৪০টি দেশের সামরিক বাহিনী সিআইএসএমের সদস্য।

প্রতিষ্ঠার পর থেকে সিআইএসএম ক্রীড়া কার্যক্রমের মাধ্যমে বিভিন্ন দেশের সামরিক সদস্যদের মধ্যে পারস্পরিক যোগাযোগ, শ্রদ্ধা, ভ্রাতৃত্ববোধ ও সুস্থ প্রতিযোগিতার মানসিকতা সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ সশস্ত্র বাহিনী দল নিয়মিত সিআইএসএমের বিভিন্ন দেশে অনুষ্ঠিত আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আসছে।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।