পেশাগত দক্ষতা দিয়ে বাংলাদেশ সেনাবাহিনী বিদেশেও সুনাম অর্জন করেছে: সেনাপ্রধান - Southeast Asia Journal

পেশাগত দক্ষতা দিয়ে বাংলাদেশ সেনাবাহিনী বিদেশেও সুনাম অর্জন করেছে: সেনাপ্রধান

পেশাগত দক্ষতা দিয়ে বাংলাদেশ সেনাবাহিনী বিদেশেও সুনাম অর্জন করেছে: সেনাপ্রধান
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

শুধুমাত্র পেশাগত দক্ষতা দিয়ে বাংলাদেশ সেনাবাহিনী বিদেশেও সুনাম অর্জন করেছে বলে জানিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

কুমিল্লা সেনানিবাসের ফায়ারিং রেঞ্জে বাংলাদেশ সেনাবাহিনীর ফায়ারিং প্রতিযোগিতা-২০২৪ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আজ সোমবার সকালে এসব কথা বলেন তিনি।

এ সময় সেনাপ্রধান বলেন, ‘সেবার মানসিকতা নিয়ে বাংলাদেশ সেনাবাহিনী কাজ করে। শুধুমাত্র পেশাগত দক্ষতা দিয়ে বাংলাদেশ সেনাবাহিনী এখন দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও সুনাম অর্জন করেছে। সারাবিশ্ব এগিয়ে যাচ্ছে, তাদের সঙ্গে তাল মিলিয়ে আমাদের আরও দ্রুত এগিয়ে যেতে হবে।’

একজন সেনাসদস্যের পেশাগত উৎকর্ষ অর্জনে ফায়ারিংয়ে দক্ষতা অত্যন্ত জরুরি জানিয়ে সেনাপ্রধান তাঁর বক্তব্যে বলেন, এটি সেনাসদস্যদের মৌলিক প্রশিক্ষণের অবিচ্ছেদ্য অংশ। প্রতি বছর সেনাবাহিনীর এই ফায়ারিং প্রতিযোগিতা সেনাসদস্যদের কাঙ্ক্ষিত মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

উল্লেখ্য, গত ৫ মার্চ সদর দপ্তর ৩৩ পদাতিক ডিভিশনের সার্বিক ব্যবস্থাপনায় পরিচালিত এই ফায়ারিং প্রতিযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনীর সকল ফরমেশনসহ লজিস্টিকস্ এরিয়া এবং ৫টি স্বতন্ত্র ব্রিগেড এবং প্যারা কমান্ডো ব্রিগেডসহ সর্বমোট ১৭টি দল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বাংলাদেশ সেনাবাহিনী ফায়ারিং প্রতিযোগিতায় ১৭ পদাতিক ডিভিশন চ্যাম্পিয়ন ও ৫৫ পদাতিক ডিভিশন রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। শ্রেষ্ঠ নারী ফায়ারার হয়েছেন ১৭ পদাতিক ডিভিশনের সৈনিক সুমাইয়া। প্রতিযোগিতায় ৭এডি বিগ্রেডের সার্জেন্ট আখতারুল হাসান শ্রেষ্ঠ ফায়ারার এবং ২৪ পদাতিক ডিভিশনের সৈনিক জাহাঙ্গীর দ্বিতীয় শ্রেষ্ঠ ফায়ারার হওয়ার গৌরব অর্জন করেন।

অনুষ্ঠানে জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও এরিয়া কমান্ডার কুমিল্লা ছাড়াও আরও উপস্থিত ছিলেন– বিভিন্ন ফরমেশন ও সেনাসদরের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা, কুমিল্লা সেনানিবাসের সকল অফিসার, জেসিও ও অন্যান্য পদবির সেনাসদস্য এবং গণমাধ্যমের ব্যক্তিরা।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।