ডেঙ্গু বাড়ছে, হাসপাতাল প্রস্তুত রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর - Southeast Asia Journal

ডেঙ্গু বাড়ছে, হাসপাতাল প্রস্তুত রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

ডেঙ্গু বাড়ছে, হাসপাতাল প্রস্তুত রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

ডেঙ্গু রোগী বাড়তে থাকায় হাসপাতাল প্রস্তুত রাখতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে মন্ত্রণালয়ের সভাকক্ষে ডেঙ্গু ও চিকুনগুনিয়া নির্মূলে করণীয় নিয়ে ঢাকার দুই সিটি করপোরেশনের সঙ্গে আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে সংবাদ সম্মেলনে মন্ত্রী এ কথা বলেন।

মানুষকে সচেতন করার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে বেশি গুরুত্ব দেওয়া হবে। ওয়ার্ডে ওয়ার্ডে মানুষকে সচেতন করতে হবে। জনসাধারণকে বোঝাতে হবে যে ডেঙ্গু কীভাবে হয়। একইসঙ্গে হাসপাতাল প্রস্তুত রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

ডেঙ্গু আক্রান্তদের দ্রুত হাসপাতালে যাওয়ার পরামর্শ দিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, অনেক সময় দেখা যায় ডেঙ্গু আক্রান্ত অনেক রোগী দেরিতে হাসপাতালে আসে। তখন কিছু করা যায় না।

সভায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, ঢাকা উত্তর সিটিতে প্রথমে পরীক্ষামূলকভাবে বিটিআই (মশার ওষুধ) এনেছিলাম। যে ঠিকাদার নিয়ে এসেছেন সে এটাকে মিস ডিক্লিয়ারেশন করেছে এবং যা ইচ্ছা তাই করেছে। সামাজিক মাধ্যমে, সবখানে বলেছে যে, আমরা হাজার হাজার কোটি টাকা বানিয়ে ফেলেছি। কিন্তু ৫ টনের মূল্য ছিল ৮৭ লাখ টাকা। সেই বিটিআই আদালতের নির্দেশনার কারণে ব্যবহার করিনি। আমরা এবার সরাসরি বিটিআই আমদানি করতে যাচ্ছি।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।