মিয়ানমারে পাচারকালে টেকনাফে ৫৮২ লিটার অকটেন জব্দ - Southeast Asia Journal

মিয়ানমারে পাচারকালে টেকনাফে ৫৮২ লিটার অকটেন জব্দ

মিয়ানমারে পাচারকালে টেকনাফে ৫৮২ লিটার অকটেন জব্দ
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

কক্সবাজারের টেকনাফ থেকে মিয়ানমারে পাচারকালে ৫৮২ লিটার অকটেনসহ একটি নোহা গাড়ি জব্দ করা হয়েছে। গত বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ৩ নম্বর ওয়ার্ডের কে কে পাড়ায় এই অভিযান চালায় র‌্যাব। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. আবু সালাম চৌধুরী।

র‌্যাব জানায়, কক্সবাজারের সমুদ্রের বিভিন্ন চ্যানেল ব্যবহার করে কিছু অসাধু ব্যবসায়ী এবং পাচারকারী জ্বালানি তেলসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় ভোগ্যপণ্য ও ওষুধ সামগ্রী অবৈধভাবে চোরাচাইপথে মিয়ানমারে পাচার করছে। এতে করে সরকার কোটি কোটি টাকার রাজস্ব হারাচ্ছে। যা পাচার রোধে র‌্যাবের গোয়েন্দা নজরদারি ও তৎপরতা বৃদ্ধি করা হয়। যার ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কে কে পাড়া এলাকায় অবৈধভাবে চোরাইপথে পার্শ্ববর্তী দেশে অকটেন পাচার রোধে একটি অভিযান পরিচালনা করে। এ সময় ওই এলাকায় কস্তুরী রেস্টুরেন্টের সামনে পাকা রাস্তার উপর একটি টয়োটা নোহা গাড়ি তল্লাশি করে ১১টি ড্রামে সর্বমোট ৫৭২ লিটার অকটেন উদ্ধার করা হয়। এসময় আভিযানিক দলের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা অকটেন ফেলে পালিয়ে যায়।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. আবু সালাম চৌধুরী জানান, পাচার কাজে ব্যবহৃত নোহা গাড়িটিসহ উদ্ধারকৃত অকটেন টেকনাফ স্থল শুল্ক গুদামে হস্তান্তর করা হয়েছে। গাড়ির মালিক, চালক এবং পাচারকারীদের সনাক্তকরণের কার্যক্রম অব্যাহত রয়েছে।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।