রোহিঙ্গাদের দিয়ে আরাকান আর্মির বিরুদ্ধে বিক্ষোভে করিয়েছে জান্তা! - Southeast Asia Journal

রোহিঙ্গাদের দিয়ে আরাকান আর্মির বিরুদ্ধে বিক্ষোভে করিয়েছে জান্তা!

রোহিঙ্গাদের দিয়ে আরাকান আর্মির বিরুদ্ধে বিক্ষোভে করিয়েছে জান্তা!
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

রাখাইন রাজ্যে জাতিগত বিভেদ সৃষ্টি করতে বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির (এএ) বিরুদ্ধে রোহিঙ্গাদের দিয়ে বিক্ষোভ করিয়েছে জান্তা সরকার। রোহিঙ্গা কর্মী, রাজনীতিবিদ ও সম্প্রদায়ের নেতারা বলছেন, চাপে পড়ে প্ল্যাকার্ড নিয়ে সড়কে বিক্ষোভ মঞ্চস্থ করতে বাধ্য হয়েছেন রোহিঙ্গা মুসলিমরা। এ বিক্ষোভের ছবি ও ভিডিও এখন ব্যাপকভাবে প্রচার করছে জান্তা। খবর ইরাবতীর।

জান্তা পরিচালিত সংবাদপত্র, টেলিগ্রাম ও ফেসবুকে বলা হচ্ছে, গত মঙ্গল, বৃহস্পতি ও শুক্রবার রাখাইন রাজ্যের রাজধানী সির্তে ও বুথিডাং শহরে কয়েকশ রোহিঙ্গা বিক্ষোভ করেছে। বুথিডাংয়ে বিক্ষোভে ধারণ করা প্ল্যাকার্ডে লেখা ছিল, ‘আমরা আরাকান আর্মি চাই না, কোনো যুদ্ধ নয়!’

ফ্রি রোহিঙ্গা কোয়ালিশনের নেতা বলেন, রোহিঙ্গারা আমাদের বলেছে, তারা বিক্ষোভে না যোগ দিলে সেনাবাহিনী তাদের বাড়িঘর জ্বালিয়ে দেবে এবং দেশ থেকে বের করে দেওয়ার হুমকি দিয়েছে।

আরাকান আর্মির পক্ষ থেকেও একই দাবি করা হয়েছে। এএর মুখপাত্র ইউ খাইন থু খা বলেছেন, সামরিক শাসনের সমর্থনে সমাবেশ করার অনুমতি থাকলেও জান্তা নিয়ন্ত্রণাধীন এলাকায় জনগণের যে কোনো প্রতিবাদ-বিক্ষোভ নিষিদ্ধ।

এদিকে মিয়ানমার জান্তা বাহিনী সাগাইংয়ে ৩০ জনের বেশি বেসামরিক নাগরিককে হত্যা করেছে বলে জানিয়েছেন স্বেচ্ছাসেবকরা। অন্যদিকে, জান্তা বিমান হামলায় রাখাইনে পাঁচ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।