সমরাস্ত্র প্রদর্শনী পরিদর্শন করলেন রাষ্ট্রপতি - Southeast Asia Journal

সমরাস্ত্র প্রদর্শনী পরিদর্শন করলেন রাষ্ট্রপতি

সমরাস্ত্র প্রদর্শনী পরিদর্শন করলেন রাষ্ট্রপতি
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে সেনা, নৌ ও বিমানবাহিনীর সমরাস্ত্র প্রদর্শনী পরিদর্শন করেছেন রাষ্ট্রপতি ও সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক মো. সাহাবুদ্দিন।

সোমবার (২৫ মার্চ) ঢাকার তেজগাঁওয়ে পুরাতন বিমানবন্দরস্থ জাতীয় প্যারেড স্কয়ারে এই সমরাস্ত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

মঙ্গলবার (২৬ মার্চ) থেকে ৩০ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে এই সমরাস্ত্র প্রদর্শনী।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আাইএসপিআর) জানায়, প্রদর্শনীতে সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ, নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল এম নাজমুল হাসান, বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মিজানুর রহমান শামীম রাষ্ট্রপতিকে স্বাগত জানান।

এ সময় বাংলাদেশ সেনাবাহিনীর চৌকস ছত্রীসেনাদের প্যারা ট্রুপিং দেখেন মো. সাহাবুদ্দিন। এরপর তিনি বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং স্টলগুলোতে প্রদর্শিত সেনা, নৌ ও বিমানবাহিনীর বিভিন্ন সমরাস্ত্র ও যুদ্ধ সরঞ্জাম পরিদর্শন করেন।

এ সময় পদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইএসপিআর আরও জানায়, প্রদর্শনী চলাকালে প্রতিদিন বিভিন্ন মহড়া, পরিদর্শন ও প্রদর্শন অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ১০টায় ও বিকাল সাড়ে ৩টায় আর্মি ফিজিক্যাল ট্রেনিং অ্যান্ড স্পোর্টসের প্রদর্শন হবে। বেলা ১১টা ও দুপুর ২টায় অনুষ্ঠিত হবে আর্মি কমান্ডো পরিচালিত র‌্যাপিং। সেনাবাহিনীর চার বীর পরিচালিত সঙ্গীন যুদ্ধের প্রদর্শনী হবে বেলা সাড়ে ১১টা ও বিকাল সাড়ে ৩টায়। আরভি অ্যান্ড এফসি পরিচালিত কুকুর ও ঘোড়ার প্রদর্শন হবে সকাল ১০টা, বেলা ১১টা ও বিকাল সাড়ে ৩টায়। এ ছাড়া এ প্রদর্শনী চলাকালে আর্মি কমান্ডো পরিচালিত ছুরি নিক্ষেপ প্রদর্শনী, ক্রেন দিয়ে এসপিআইই রোপ প্রদর্শনী, স্লাইডিং রোপ, জেল ব্লাস্টার দিয়ে ক্লোজ কোয়ার্টার ফায়ারিং ও পেইন্ট বল ফায়ারিং অনুশীলন হবে।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।