‘বাংলাদেশ সশস্ত্র বাহিনীর উন্নয়ন ও প্রশিক্ষণে সহায়তা করছে রাশিয়া’ - Southeast Asia Journal

‘বাংলাদেশ সশস্ত্র বাহিনীর উন্নয়ন ও প্রশিক্ষণে সহায়তা করছে রাশিয়া’

‘বাংলাদেশ সশস্ত্র বাহিনীর উন্নয়ন ও প্রশিক্ষণে সহায়তা করছে রাশিয়া’
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে তৃতীয় জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩ এপ্রিল) ঢাকা সেনানিবাসের সশস্ত্র বাহিনী বিভাগের মাল্টিপারপাস হলে এই সভা অনুষ্ঠিত হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানিয়েছে, এর আগে ২০১৮ সালের ডিসেম্বরে প্রথম সভা বাংলাদেশে এবং ২০১৯ সালের আগস্টে দ্বিতীয় সভা রাশিয়ায় অনুষ্ঠিত হয়। দুই দেশের মধ্যে সামরিক সরঞ্জাম সংক্রান্ত সহযোগিতার বিষয়ে বিস্তৃত সুযোগ সৃষ্টি করা এ ওয়ার্কিং গ্রুপের লক্ষ্য।

আইএসপিআরের সহকারী পরিচালক সাইদা তাপসী রাবেয়া লোপা জানান, বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে সামরিক সহযোগিতা উষ্ণ ও নিবিড়। বাংলাদেশ সশস্ত্র বাহিনীকে সামরিক উন্নয়ন ও প্রশিক্ষণে রাশিয়া নিয়মিত সহায়তা করছে। এই সভা প্রযুক্তি, প্রতিরক্ষা সরঞ্জাম, রক্ষণাবেক্ষণ, প্রশিক্ষণ, সামরিক সফর ও পরিদর্শন, কর্মশালা ইত্যাদি ক্ষেত্রে উভয় দেশের মধ্যকার সামরিক সহযোগিতা বাড়াবে।

সভায় বাংলাদেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মিজানুর রহমান শামীম, রাশিয়া প্রতিনিধি দলের নেতৃত্ব দেন চিফ অব ফার্স্ট ডিপার্টমেন্ট, রাশিয়ান ফেডারেল সার্ভিস ফর মিলিটারি টেকনিক্যাল কো-অপারেশন, মি. ভরন্টসভ আলেকজেন্ডার ভেনিয়ামিনোভিক।

এ ছাড়া বাংলাদেশের পক্ষে তিন বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা, পররাষ্ট্র মন্ত্রণালয়, আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তারা ও রাশিয়ায় নিযুক্ত বাংলাদেশের প্রতিরক্ষা উপদেষ্টা উপস্থিত ছিলেন। ১৯ সদস্যের একটি দল সভায় রাশিয়ার প্রতিনিধিত্ব করে।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *