পাকিস্তানে গুপ্তহত্যা চালানোর দাবি ভারতীয় গোয়েন্দাদের - Southeast Asia Journal

পাকিস্তানে গুপ্তহত্যা চালানোর দাবি ভারতীয় গোয়েন্দাদের

পাকিস্তানে গুপ্তহত্যা চালানোর দাবি ভারীয় গোয়েন্দাদের
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

ভারতীয় ও পাকিস্তানি গোয়েন্দা কর্মকর্তারা স্বীকার করেছেন, বিদেশের মাটিতে ‘সন্ত্রাসী’ নির্মূল করার অজুহাতে পাকিস্তানে ২০২০ সালের পর প্রায় ২০টি গুপ্তহত্যা চালিয়েছে ভারত সরকার।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) উভয় দেশের গোয়েন্দাদের সূত্রে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান।

গার্ডিয়ান জানিয়েছে, তারা দুই দেশের গোয়েন্দাদের সাক্ষাৎকার ও পাকিস্তানি গোয়েন্দাদের দেয়া নথির ভিত্তিতে এই প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনে বলা হয়, গোয়েন্দাদের সাক্ষাৎকার ও তাদের দেয়া নথি থেকে স্পষ্ট হয়েছে, ২০১৯ সালের পর জাতীয় নিরাপত্তা অজুহাতে ভারতীয় গোয়েন্দারা বিদেশের মাটিতে গুপ্তহত্যা শুরু করে।

প্রতিবেদন মতে, বিদেশে গুপ্তহত্যা মিশন চালানো ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলোর মধ্যে রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস উইং বা রও রয়েছে। সংস্থাটি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কার্যালয় থেকে সরাসরি নিয়ন্ত্রিত হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, আগে থেকেই অভিযোগ রয়েছে, দিল্লি ভারতের প্রতি শত্রুতা মনে করে এমন ব্যক্তিদের টার্গেট করার নীতি বাস্তবায়ন করছে। পাকিস্তানি গোয়েন্দাদের নতুন অভিযোগ তাতে নতুন মাত্রা যোগ করেছে।

উল্লেখ্য, সম্প্রতি কানাডায় একজন শিখ নেতাসহ ভিন্নমতাবলম্বী ব্যক্তিদের হত্যা এবং যুক্তরাষ্ট্রে অন্য একজন শিখ নেতাকে হত্যাচেষ্টার সাথে জড়িত থাকার জন্য ওয়াশিংটন ও অটোয়া প্রকাশ্যেই ভারতকে অভিযুক্ত করেছে।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।