রাখাইনে বোমা ও মর্টার শেলের মুহুর্মুহু বিস্ফোরণ - Southeast Asia Journal

রাখাইনে বোমা ও মর্টার শেলের মুহুর্মুহু বিস্ফোরণ

রাখাইনে বোমা ও মর্টার শেলের মুহুর্মুহু বিস্ফোরণ
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

মিয়ানমারের রাখাইন রাজ্যে আরাকান আর্মি ও সশস্ত্র বাহিনীর মধ্যে সংঘর্ষ অব্যাহত রয়েছে। মংডু শহরের দক্ষিণের এলাকাগুলোর দখল নিতে চেষ্টা চালাচ্ছে বিদ্রোহী আরাকান আর্মি। নিজেদের নিয়ন্ত্রণ টিকিয়ে রাখতে প্রতিপক্ষকে লক্ষ্য করে বোমা, মর্টার হামলাসহ আক্রমণ চালিয়ে যাচ্ছে সশস্ত্র বাহিনীও।

শনিবার বেলা ১১টার দিকে টেকনাফের শাহপরীর দ্বীপ থেকে সীমান্তের ওপারে রাখাইনে বোমা বিস্ফোরণ ও মর্টার শেলের বিকট শব্দ শোনা গেছে।

এতে স্থানীয় লোকজন কিছুটা আতঙ্কিত হয়ে পড়ে।

শাহপরীর দ্বীপের বাসিন্দা মোহাম্মদ সাইদ বলেন, ‘সকালে ভয়ঙ্কর কয়েকটি শব্দ শুনেছি। মনে হয়েছে, রাখাইনে বোমা বিস্ফোরণের শব্দ। দিনের বিভিন্ন সময়ে ৩০টির মতো এ ধরনের বিকট শব্দ শোনা গেছে।

সন্ধ্যার পর আর তেমন শব্দ শোনা যায়নি।’

সাবরাং ইউনিয়ন পরিষদের মেম্বার আব্দুস সালাম জানান, শনিবার সীমান্তের লোকজন মিয়ানমারের রাখাইন রাজ্যে গোলাগুলির শব্দ শুনেছেন। নাফ নদের সীমান্তে আইন প্রয়োগকারী সংস্থাগুলো সতর্ক অবস্থানে রয়েছে।

এদিকে সেন্ট মার্টিন দ্বীপ থেকেও রাখাইনের বোমা বিস্ফোরণ ও মর্টার শেলের ভারী শব্দ শোনা গেছে।

দ্বীপের বাসিন্দা নুরুল আলম বলেন, ‘বেলা ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মিয়ানমারে বোমা বিস্ফোরণ ও গোলাগুলির শব্দ শুনেছি। সন্ধ্যার দিকে এধরনের শব্দ আর শোনা যায়নি।’

কোস্ট গার্ডের সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি কালের কণ্ঠকে জানান, রাখাইনে সংঘাত মিয়ানমারের অভ্যন্তরীণ বিষয়। তবে সংঘাতের জের ধরে যাতে রোহিঙ্গা বা অন্য কোনো গোষ্ঠী বাংলাদেশে ঢুকতে না পারে সেজন্য নাফ নদে কোস্ট গার্ডের টহল জোরদার করা হয়েছে।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।