মিয়ানমারের আরও ২ সেনা সদস্য পালিয়ে এলেন বাংলাদেশে

মিয়ানমারের আরও ২ সেনা সদস্য পালিয়ে এলেন বাংলাদেশে

মিয়ানমারের আরও ২ সেনা সদস্য পালিয়ে এলেন বাংলাদেশে
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

বান্দরবানের নাইক্ষ‍্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাইশফাড়ি এলাকার ৪০/৪১ সীমান্ত পিলারের মাঝামাঝি জায়গা দিয়ে নতুন করে আরও দুইজন মিয়ানমার সেনাবাহিনীর সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছেন।

সোমবার (১৫) দুপুর নাগাদ মিয়ানমারের দুই সেনা সদস্য সীমারেখা অতিক্রম করে প্রাণের ভয়ে মিয়ানমারের বুচিডং এলাকা থেকে বাংলাদেশ বিজিবির বাইশফাড়ি বিওপিতে আশ্রয় গ্রহণ করে। পরে তাদের নিরস্ত্র করে বিজিবির হেফাজতে নেওয়া হয়।

নাম প্রকাশ না করার শর্তে নাইক্ষ্যংছড়ি বিজিবির এক ঊর্ধ্বতন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। আশ্রয় নেওয়া দুই সেনা সদস্য ছাড়াও গত কয়েকদিনে অন্যান্য সীমান্ত পয়েন্ট দিয়ে আরও ১৪ জন মিয়ানমার জান্তা সরকারের নিরাপত্তা সদস্যকে নাইক্ষ্যংছড়ি বিজিবি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়ে আসা হয়েছে। আশ্রয় নেওয়া মোট ১৬ জনের মধ্যে তিনজন অসুস্থ থাকায় তাদেরকে কক্সবাজার মেডিকেল হাসপাতালে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

এ বিষয়ে কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল আব্দুল্লাহ আল মাসরুকীর সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

প্রসঙ্গত বাংলাদেশের পার্শ্ববর্তী রাষ্ট্র মিয়ানমারের অভ্যন্তরে তাদের দেশের বেশ কয়েকটি সশস্ত্র বিদ্রোহী গ্রুপের সঙ্গে অভ্যন্তরীণ দ্বন্দ্ব নিয়ে চলে আসছে তুমুল যুদ্ধ। চলমান সংঘর্ষের কারণে বিদ্রোহী সশস্ত্র গ্রুপের সঙ্গে যুদ্ধ ময়দানে টিকতে না পেরে সরকার নিয়ন্ত্রিত বাহিনীর সদস্যরা প্রাণের ভয়ে বিভিন্ন সময় বাংলাদেশের অভ্যন্তরে এসে আশ্রয় নিয়েছেন।

এখন পর্যন্ত ৯৬ জন সেনা ও বিজিপির সদস্য বাংলাদেশের আশ্রয়ে আছেন। এর আগে, বাংলাদেশে পালিয়ে আসা মিয়ানমারের সেনাসহ ৩৩০ জনকে দুই দেশের সমঝোতার মাধ্যমে গত ১৫ ফেব্রুয়ারি কক্সবাজারের উখিয়া ইনানী নৌ-বাহিনীর জেটিঘাট থেকে জাহাজে করে তাদের মিয়ানমারে ফেরত পাঠানো হয়।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।