ওমান সফর করল ন্যাশনাল ডিফেন্স কলেজ প্রতিনিধি দল

ওমান সফর করল ন্যাশনাল ডিফেন্স কলেজ প্রতিনিধি দল

ওমান সফর করল ন্যাশনাল ডিফেন্স কলেজ প্রতিনিধি দল
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

ন্যাশনাল ডিফেন্স কলেজ বাংলাদেশের একটি প্রতিনিধি দল বৈদেশিক শিক্ষা সফরের অংশ হিসেবে প্রতিষ্ঠানটির কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল মো. সাইফুল আলমের নেতৃত্বে ওমান সফর করেছে।

গত রোববার (৫ মে) প্রতিনিধি দলটি ওমানে পৌঁছায়। শুক্রবার (১০ মে) পর্যন্ত ওমান সফর করে দেশটির বিভিন্ন মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক করেন তারা।

প্রতিনিধি দলটি ওমানের বিভিন্ন রাষ্ট্রীয় ও সামরিক গুরুত্বপূর্ণ স্থাপনা পরিদর্শনের পাশাপাশি ওমান স্টেট কাউন্সিল ও শুরা কাউন্সিলের ভাইস প্রেসিডেন্ট, ওমান সশস্ত্র বাহিনীর প্রধান এবং অন্যান্য উচ্চ পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

ওমান সফর করল ন্যাশনাল ডিফেন্স কলেজ প্রতিনিধি দল

সাক্ষাৎকালে ন্যাশনাল ডিফেন্স কলেজ বাংলাদেশের কমান্ড্যান্ট বাংলাদেশ থেকে তৈরি পোশাক এবং জাহাজ আমদানির পাশাপাশি প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ সশস্ত্র বাহিনীর অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে যৌথ প্রশিক্ষণের মাধ্যমে ওমান সশস্ত্র বাহিনীর সক্ষমতা বৃদ্ধিতে বাংলাদেশের সহায়তার বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।

ওমানের শীর্ষ স্থানীয় সংবাদ মাধ্যম টাইমস অব ওমান জানায়, বাংলাদেশের জাতীয় প্রতিরক্ষা কলেজের একটি প্রতিনিধি দল লেফটেন্যান্ট জেনারেল মো. সাইফুল আলমের নেতৃত্বে ওমানে এলে সুলতানাত অব ওমানের সশস্ত্র বাহিনীর (এসএএফ) চিফ অব স্টাফ ভাইস অ্যাডমিরাল আবদুল্লাহ খামিস আল রাইসি তাদের স্বাগত জানান। মঙ্গলবার (৭ মে) আল মুর্তফা গ্যারিসনে তার অফিসে একটি বৈঠকও হয়। বৈঠকে উভয়পক্ষ বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।

ওমান সফর করল ন্যাশনাল ডিফেন্স কলেজ প্রতিনিধি দল

বৈঠকে উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার হামিদ আবদুল্লাহ আল বালুশি, এসএএফ অ্যাসিস্ট্যান্ট চিফ অব স্টাফ ফর অপারেশনস অ্যান্ড প্ল্যানিং।

এছাড়াও ওমানের সার্বিক উন্নয়নে প্রবাসী বাংলাদেশিদের অবদানের কথা উল্লেখ করে ভিসা সংক্রান্ত জটিলতা নিরসন এবং প্রবাসী বাংলাদেশিদের কর্মক্ষেত্রের পরিবেশ ও জীবনযাপনের মানোন্নয়নে ওমানের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহায়তা কামনা করেন। এছাড়াও তিনি বাংলাদেশ-ওমান সম্পর্কোন্নয়নের মধ্য দিয়ে উভয় দেশের বহুমাত্রিক সম্ভাবনার বিষয়ে আলোকপাত করেন।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *