বাংলাদেশি শান্তিরক্ষীরা সবদিক থেকে দক্ষ: মিশন ফোর্স কমান্ডার

বাংলাদেশি শান্তিরক্ষীরা সবদিক থেকে দক্ষ: মিশন ফোর্স কমান্ডার

বাংলাদেশি শান্তিরক্ষীরা সবদিক থেকে দক্ষ: মিশন ফোর্স কমান্ডার
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকে জাতিসংঘের মিনুস্কা মিশনে বাংলাদেশি শান্তিরক্ষীরা সব দিক থেকে দক্ষ ও যোগ্য। মিশনের লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে তারা নিরলসভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে বলে জানিয়েছেন মিশন ফোর্স কমান্ডার লে. জেনারেল হামফ্রে নায়ন।

বৃহস্পতিবার (২৩ মে) স্থানীয় সময় সকালে বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামানের সঙ্গে বৈঠক শেষে তিনি সময় সংবাদকে এ কথা জানান।

প্রায় ঘণ্টাব্যাপী বৈঠকে দুজনের মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। আলোচানায় উঠে আসে বাংলাদেশি কন্টিনজেন্টগুলোর অপারেশনাল কার্যক্রম, তাদের দক্ষতা ও যোগ্যতাসহ নানান দিক।

কমান্ডার নায়ন বলেন, মিশনের লক্ষ্য ও উদ্দেশ্য পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন বাংলাদেশ সেনাবাহিনীর শান্তিরক্ষীরা।

মিনুস্কা মিশনে বাংলাদেশি কন্টিনজেন্টগুলোর অপারেশনাল দক্ষতা দিন দিন বাড়ছে। এ অবস্থায় বাংলাদেশ থেকে শান্তিরক্ষী সদস্য বাড়ানোর সম্ভাবনা আছে কিনা জানতে চাইলে ফোর্স কমান্ডার বলেন, বিষয়টি নিয়ে জাতিসংঘের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করতে হবে।

বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লে. জেনারেল ওয়াকার-উজ-জামান বলেন, আলোচনা ফলপ্রসূ হয়েছে। এখানকার অবকাঠামোগত সমস্যার পাশাপাশি চিকিৎসাসংক্রান্ত সমস্যা কীভাবে সমাধান করা যায় সে বিষয়গুলোও আলোচনায় উঠে এসেছে।

ফোর্স কমান্ডারের সঙ্গে বৈঠক শেষে লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান মিনুস্কার ডিরেক্টর অফ মিশন সাপোর্টের সঙ্গে আলোচনায় বসেন।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।