আর কোনো রোহিঙ্গাকে বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

আর কোনো রোহিঙ্গাকে বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

আর কোনো রোহিঙ্গাকে রোহিঙ্গাদের দ্রুত ফেরত পাঠানো না গেলে অস্থিরতা তৈরি হতে পারে: স্বরাষ্ট্রমন্ত্রীবাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

রোহিঙ্গা বা মিয়ানমারের কোনো নাগরিককে আর বাংলাদেশে আসতে দেওয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, তাদের দেশে যুদ্ধ চলছে। মিয়ানমারের সরকারি বাহিনীর সঙ্গে আরাকান আর্মি এবং কয়েকটি ক্ষুদ্র ক্ষুদ্র দল যুদ্ধ করে যাচ্ছে। এ পরিস্থিতিতে ওই দেশের কোন নাগরিক বা অন্য কাউকে আর ঢুকতে দেয়া হবে না।

বৃহস্পতিবার (৩০ মে) রাতে কক্সবাজার হিলটপ সার্কিট হাউসে ‘রোহিঙ্গা ক্যাম্পের আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা’ শেষে গণমাধ্যমের সাথে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। রাত সাড়ে ৮টা থেকে শুরু হওয়া এ সভা চলে রাত ১২টা পর্যন্ত।

সভা শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমারের সরকারি বাহিনীর সঙ্গে বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির সংঘাতের অস্থিরতার আঁচ এসে পড়ছে ক্যাম্পগুলোতে। সভায় সিদ্ধান্ত গৃহীত হয়েছে, মিয়ানমার থেকে আর কাউকে ঢুকতে দেয়া হবে না। আর এদিক থেকেও কাউকে যেতে দেয়া হবে না। এটা নিয়ে কঠোর অবস্থানে থাকবে আইন-শৃঙ্খলা বাহিনী। রোহিঙ্গা ক্যাম্পে রয়েছে অস্ত্রের ঝনঝনানি। বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়েছে। যারা ক্যাম্পে নানা ধরণের অপরাধ সংঘটিত করছে। কিন্তু ক্যাম্পে এসব আর চলবে। নিয়মিত ক্যাম্পে টহল চলবে। যেখানে এপিবিএন, পুলিশ, বিজিবি ও র‌্যাব একসঙ্গে যৌথ টহল দিবে। আর সবসময় প্রস্তুত সেনাবাহিনী। যখন জরুরী প্রয়োজন পড়ে তখন সেনাবাহিনীও কাজ করে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, মূল উদ্দেশ্য হলো ক্যাম্পকে নিরাপদ করা। এখানে খুন, রক্তপাত এসব চলবে না। সেই জন্য আইন-শৃঙ্খলা বাহিনীকে বলা হয়েছে যৌথভাবে কাজ করবে। আর ক্যাম্প থেকে রোহিঙ্গা যাতে ছড়িয়ে ছিটিয়ে পড়তে না পারে তার জন্য কেটে ফেলা কাঁটাতারের বেড়াগুলো সংস্কার ও দ্রুত মেরামতের নির্দেশনা দেয়া হয়েছে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- জাতীয় সংসদের হুইপ সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. মিজানুর রহমান, এপিবিএন প্রধান সেলিম মোহাম্মদ জাহাঙ্গীরসহ সংশ্লিষ্ট আইন-শৃঙ্খলা বাহিনীর উধ্বর্তন কর্মকর্তারা।

শুক্রবার (৩১ মে) বেলা ১১টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।