ভূমি ব্যবস্থাপনায় কোনো অনিয়ম প্রশ্রয় দেওয়া হবে না: ডিসি বান্দরবান

ভূমি ব্যবস্থাপনায় কোনো অনিয়ম প্রশ্রয় দেওয়া হবে না: ডিসি বান্দরবান

ভূমি ব্যবস্থাপনায় কোনো অনিয়ম প্রশ্রয় দেওয়া হবে না: ডিসি বান্দরবান
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

সমতলের চেয়ে পার্বত্য চট্টগ্রামের তিন জেলার ভূমি ব্যবস্থাপনায় কিছুটা ভিন্নতা রয়েছে। তবে এটাকে কেন্দ্র করে যদি কেউ ভূমি ক্রয়-বিক্রয়ের জন্য সনদ বাণিজ্যে জড়িয়ে পড়লে অপরাধীদের কোনো ভাবেই ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন।

শনিবার (০৮ জুন) সকালে বান্দরবান সদর উপজেলা পরিষদের সভাকক্ষে জেলা প্রশাসন ও সদর উপজেলা ভূমি অফিসের আয়োজনে ভূমিসেবা সপ্তাহ উদযাপন উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠান ও জনসচেতনতামূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন তিনি।

এ সময় জেলা প্রশাসক বলেন, ভূমিসেবা সপ্তাহের এবারের প্রতিপাদ্য ‘স্মার্ট ভূমি সেবা, স্মার্ট নাগরিক’। দ্রুত সময়ের মধ্যে পার্বত্য জেলা বান্দরবানে ডিজিটাল সার্ভের মাধ্যমে ভূমি ব্যবস্থাপনাকে স্মার্ট ভূমি ব্যবস্থাপনার আওতায় আনা হবে। এখনো বান্দরবানের ভূমির তথ্যগুলো এনালগ পদ্ধতি রয়েছে এবং সেগুলোকে সঠিকভাবে পরিমাপ করে তথ্যগুলোকে ডিজিটাইজেশন করা হবে।

হেডম্যান, কারবারি ও চেয়ারম্যানদের আরো সচেতন হওয়ার পাশাপাশি কেউ যাতে পার্বত্য এলাকায় ভূমি ক্রয় বিক্রয় করে প্রতারণার স্বীকার না হয় সেজন্য সকল প্রয়োজনীয় দলিল সূক্ষ্মভাবে পরীক্ষা নিরীক্ষা করে ভূমি অফিসে দাখিল করার আহ্বান জানান মোজাহিদ উদ্দিন।

তিনি বলেন, ভূমি ক্রয়-বিক্রয়ে কেউ ভুয়া কাগজ দাখিল করলে আর তার সঙ্গে ভূমি অফিসের কেউ জড়িত থাকার প্রমাণ পেলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

অনুষ্ঠানে জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম মনঞ্জুরুল হক, সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নার্গিস সুলতানা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুসসহ সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, হেডম্যান,কারবারি এবং ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আজ (৮ জুন) থেকে শুরু হওয়া এই ভূমি সেবা সপ্তাহ চলবে আগামী ১৪ জুন পর্যন্ত।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।