চুয়াডাঙ্গায় বিজিবির অভিযানে প্রায় আড়াই কেজি স্বর্ণ উদ্ধার - Southeast Asia Journal

চুয়াডাঙ্গায় বিজিবির অভিযানে প্রায় আড়াই কেজি স্বর্ণ উদ্ধার

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

চুয়াডাঙ্গায় অভিযান পরিচালনা করে এক কোটি বায়ান্ন লক্ষ দুই হাজার তিন শত পঁচাত্তর টাকা মূল্যমানের ২ কেজি ৪০০গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি) এর সদস্যরা। গত ১৯ অক্টোবর মঙ্গলবার সকালে দর্শনা থানার অন্তর্গত ফুলবাড়ী সীমান্তে কাছ থেকে এসব স্বর্ণ উদ্ধার করে বিজিবি।

সুত্র মতে, মঙ্গলবার সকালে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র যশোর রিজিয়নের আওতাধীন চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি) এর ফুলবাড়ী বিওপি’র বিশেষ টহলদল চোরাকারবারী কর্তৃক স্বর্ণ পাচার করা হচ্ছে এই মর্মে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন অধিনায়ক মোহাম্মদ খালেকুজ্জামান ও উপ-অধিনায়ক শেখ মোহাম্মদ ইমরান আলীর সার্বিক তত্ত্বাবধানে ফুলবাড়ী বিওপি হতে একটি বিশেষ দল চুয়াডাঙ্গা জেলার দর্শনা থানার অন্তর্গত ফুলবাড়ী সীমান্তের মেইন পিলার ৮৬ হতে এক কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে চাকুলিয়া বিলের মধ্যে প্লাস্টিকের বস্তা হাতে একজন ব্যক্তিকে দেখতে পায়। টহলদল উক্ত ব্যক্তিকে চ্যালেঞ্জ করলে সে বস্তা ফেলে দৌড়ে পালিয়ে যায়। তখন টহলদল উক্ত বস্তাটি তল্লাশি করে ২ কেজি ৪০০ গ্রাম (২০৫ ভরি ৭ আনা) ওজনের উন্নত মানের ৮ টি স্বর্ণের বার উদ্ধার করতে সক্ষম হয়। যার আনুমানিক মূল্য এক কোটি বায়ান্ন লক্ষ দুই হাজার তিন শত পঁচাত্তর টাকা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিজিবি জানায়, উদ্ধারকৃত স্বর্ণের বার চুয়াডাঙ্গা ট্রেজারী অফিসে জমা করা হয়েছে। এছাড়া সীমান্তে মাদক চোরাচালানসহ যেকোন অবৈধ কার্যক্রম প্রতিরোধে বিজিবির এমন অভিযান অব্যাহত থাকবে।