বান্দরবানের আলীকদমে মুরং সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত - Southeast Asia Journal

বান্দরবানের আলীকদমে মুরং সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

 

নিউজ ডেস্ক

বান্দরবান পার্বত্য জেলার আলীকদম উপজেলায় মুরং সম্মেলন ও মতবিনিময় সভা, মুরং গরীব ছাত্র-ছাত্রীদের মাঝে নগদ আর্থিক সহায়তা ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। সোমবার (১৫ ফ্রেব্রুয়ারি) আলীকদম মুরং কমপ্লেক্স মাঠ প্রাঙ্গনে উক্ত মুরুং সম্মেলন ও মতবিনিময় সভায় আলীকদম মুরং কল্যাণ ছাত্রাবাসের পরিচালক ইয়াংলক ম্রো এর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জিয়াউল হক।

সম্মেলন শুরুতে প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ অর্থায়নে নির্মিত মুরং কমপ্লেক্স ছাত্রাবাস, একটি নবনির্মিত একাডেমিক ভবন ও সম্প্রীতি স্টোর নামে একটি দোকান উদ্বোধন করেন। এসময় ম্রো কল্যাণ ছাত্রাবাসর ১৮ জন গরীব, অসহায় ছাত্র-ছাত্রীদর মাঝে মোট নগদ অর্থ অনুদান ও ম্রো জনগাষ্ঠীর কল্যাণে ৩টি ব্যাটারিচালিত অটারিক্সা প্রদান করেন করেন তিনি। এছাড়াও চ্যানল আই এবং ট্রাই ফাউন্ডেশনের সহযোগীতায় ২০০ জন গরীব, অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে শীতবস্ত্র (কম্বল) এবং পুরুষ, নারী ও শিশুদের জন্য ৬৫০ টি গেঞ্জি বিতরণ করেন প্রধান অতিথি।

সম্মেলনের পাশাপাশি আলীকদম জোনের আয়াজনে মেজর রেজুয়ান ইসলাম ও ক্যাপ্টন চন্দন কুমার দাসের নেতৃত্বে মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। উক্ত মেডিকেল ক্যাম্প বিনামূল্য চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয়।

সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আলীকদম জোন অধিনায়ক লেঃ কর্নেল মনজুরুল হাসান, জোনাল ষ্টাফ অফিসার মেজর মোঃ জামান, আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কালাম, আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী রকিব উদ্দিন, লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান, মুরং জনগাষ্ঠীর প্রতিনিধি এবং সাংবাদিকসহ আলীকদম, লামা ও থানচি উপজলার প্রায় পাঁচ শতাধিক মুরং।