বান্দরবানের ৪ উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা - Southeast Asia Journal

বান্দরবানের ৪ উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

নিরাপত্তার কারণে পর্যটকদের বান্দরবানের চার উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসন। আজ রোববার সন্ধ্যায় জেলা ম্যাজিস্ট্রেট লুৎফর রহমান স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে ১৮ অক্টোবর থেকে একই কারণে রোয়াংছড়ি ও রুমা উপজেলায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ভ্রমণনিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল। ওই দুই উপজেলার সঙ্গে আজকের বিজ্ঞপ্তিতে থানচি ও আলীকদম উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়। আজ থেকে কার্যকর হওয়া নিষেধাজ্ঞা বলবৎ থাকবে ৩০ অক্টোবর পর্যন্ত।

জেলা প্রশাসনের গণবিজ্ঞপ্তিতে বলা হয়, বান্দরবান সেনা রিজিয়ন থেকে জানানো এক পত্র অনুযায়ী, আলীকদম ও থানচি উপজেলায় সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির সুনির্দিষ্ট তথ্য আছে। সেই আলোকে সেনা রিজিয়নের আধিপত্য বিস্তারমূলক টহল কার্যক্রম পরিচালনা ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখার লক্ষ্যে পর্যটকদের ভ্রমণ আজ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করা হলো।

জেলা ম্যাজিস্ট্রেট লুৎফর রহমান বলেন, থানচি ও আলীকদম উপজেলার আরোপিত নিষেধাজ্ঞার সঙ্গে আগে জারি করা রোয়াংছড়ি ও রুমা উপজেলার নিষেধাজ্ঞাও বলবৎ থাকবে।

৯ অক্টোবর থেকে রাঙামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়ন ও বান্দরবানের রোয়াংছড়ি ও রুমা উপজেলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমন্বিত জঙ্গিবিরোধী অভিযান চলছে। অভিযানের জন্য পর্যটকদের নিরাপত্তার কারণে রুমা ও রোয়াংছড়ি উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তবে ১৮ অক্টোবর থেকে ওই দুই উপজেলায় আরোপিত নিষেধাজ্ঞায় লিখিত বিজ্ঞপ্তি দেওয়া হয়নি। এবার থানচি ও আলীকদমে নিষেধাজ্ঞা আরোপের বিষয়ে গণবিজ্ঞপ্তি জারি করা হলো।