সীমান্তে অস্ত্রসহ ২ জন আটক, মোটরসাইকেল জব্দ - Southeast Asia Journal

সীমান্তে অস্ত্রসহ ২ জন আটক, মোটরসাইকেল জব্দ

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

চাঁপাইনবাবগঞ্জের আজমতপুর সীমান্তের তেলকুপি এলাকা থেকে ১টি বিদেশি পিস্তল, ২টি ম্যাগাজিনসহ ২ অস্ত্র কারবারিকে গ্রেপ্তার করেছে ৫৯ বিজিবি ব্যাটালিয়ন। এ ঘটনায় একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) দুপুর ১২টার দিকে ৫৯ বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তরে এক প্রেস বিফ্রিং এ বিষয়টি নিশ্চিত করেন অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া।

এর আগে, বুধবার (৮ নভেম্বর) রাত ৮টার দিকে শিবগঞ্জ উপজেলার আজমতপুর সীমান্তের মেইন পিলার ১৮০/৮ এস থেকে আনুমানিক ২ কিমি অভ্যন্তরে তেলকুপি এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার তেলকুপি গ্রামের মৃত জলিলুর রহমানের ছেলে মাজির উদ্দীন (৪৩) ও একই গ্রামের হামেদ আলীর ছেলে জামরুল ইসলাম (৩৫)।

অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে, ভারত থেকে অবৈধভাবে আগ্নেয়াস্ত্র বাংলাদেশে প্রবেশ করবে। এ সংবাদের ভিত্তিতে শিবগঞ্জ উপজেলার আজমতপুর তেলকুপি সীমান্তে এক মোটরসাইকেল থাকা দুইজনকে বিজিবির সদস্যরা তল্লাশি কার্যক্রম শুরু করে। এক পর্যায়ে মোটরসাইকেলে থাকা এক ব্যক্তির কোমর থেকে ১টি বিদেশি পিস্তল, ২টি ম্যাগাজিন পাওয়া যায়। এরপর ওই মটরসাইকেলসহ দুই অস্ত্র কারবারিকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে শিবগঞ্জ থানা একটি মামলা দায়ের করা হয়েছে।

তিনি আরও জানান, বিজিবি সীমান্ত এলাকায় মাদক ও অস্ত্রসহ চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে কাজ করছে।