যৌথ অভিযান চলমান থাকায় বান্দরবানের তিন উপজেলায় নির্বাচন স্থগিত

যৌথ অভিযান চলমান থাকায় বান্দরবানের তিন উপজেলায় নির্বাচন স্থগিত

যৌথ অভিযান চলমান থাকায় বান্দরবানের তিন উপজেলায় নির্বাচন স্থগিত
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

কেএনএফ ইস্যুতে যৌথবাহিনীর অভিযান চলমান থাকায় বান্দরবানের তিন উপজেলায় নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে আন্তঃমন্ত্রণালয়ের সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান ইসি সচিব মো: জাহাংগীর আলম।

ইসি সচিব বলেন, বান্দরবানের থানচি, রুমা ও রোয়াংছড়িতে যৌথ বাহিনীর অপারেশন চলমান রয়েছে। তাই গোয়েন্দা সংস্থার সুপারিশের ভিত্তিতে আপাতত সেখানকার নির্বাচন স্থগিত করা হয়েছে। পরবর্তীতে সুবিধাজনক সময়ে এই উপজেলাগুলোতে নির্বাচন আয়োজন করব।

সভার বিষয়ে ইসি সচিব বলেন, নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তর, সংস্থা, মন্ত্রণালয়গুলোর সিনিয়র সচিব, সচিবদের সাথে সার্বিক সমন্বয় সভা হয়েছে। সভার মূল বিষয়গুলো বস্তু হলো সুষ্ঠু নির্বাচনের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় গুলো যার যেটা করণীয় সেটা যেন যত্ন সহকারে করেন। এসব বিষয় নিয়ে তাদেরকে অবহিত করা হয়েছে।

আসন্ন উপজেলা নির্বাচনটা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের থেকে অনেক সুন্দর ও শান্তভাবে আয়োজন করা যায় এজন্য বিভিন্ন বিষয়ের ওপর অবহিত করা হয়েছে বলেও জানান তিনি।

অন্যসব উপজেলা নির্বাচনের চেয়ে ষষ্ঠ উপজেলা নির্বাচনে বেশিসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে জানিয়ে সচিব বলেন, আমরা সাধারণত উপজেলা বা স্থানীয় সরকার নির্বাচনে যে পরিমাণ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করে থাকি এই নির্বাচনে তার থেকে বেশি সদস্য মোতায়েন করার চেষ্টা করা হবে। তার কারণ যেহেতু এই নির্বাচন চারটি ধাপে অনুষ্ঠিত হবে সেক্ষেত্রে জেলা প্রর্যায়ে কর্মরত আইনশৃঙ্খলা বাহিনী ও জনপ্রশাসনের কর্মকর্তা কর্মরত রয়েছেন তারা ওখানেই ধাপে ধাপে দায়িত্ব পালন করবেন। সেক্ষেত্রে আমাদের জনবলের সমস্যার ঘাড়তি হবে না।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।