বান্দরবানের থানচি ও রুমা সীমান্ত পরিদর্শন করলেন বিজিবি মহাপরিচালক

বান্দরবানের থানচি ও রুমা সীমান্ত পরিদর্শন করলেন বিজিবি মহাপরিচালক

বান্দরবানের থানচি ও রুমা সীমান্ত পরিদর্শন করলেন বিজিবি মহাপরিচালক
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী বান্দরবানের থানচি ও রুমা উপজেলার বিভিন্ন অপারেশন এবং সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন।

সোমবার (১৩ মে) সকালে বিজিবি মহাপরিচালক ঢাকা থেকে হেলিকপ্টারের মাধ্যমে বান্দরবানের থানচি উপজেলার বলিপাড়া যান এবং বিজিবির বান্দরবান সেক্টরের আওতাধীন বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) পরিদর্শন করেন।

পাশাপাশি তিনি সব পর্যায়ের বিজিবি সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন।

এ সময় বান্দরবান সেক্টরের অধীনস্থ সব ব্যাটালিয়ন, বিওপি ও ক্যাম্পসমূহে দায়িত্বরত বিজিবি সদস্যরা ভিটিসি/ওয়্যারলেস সেটের মাধ্যমে সংযুক্ত ছিলেন।

মতবিনিময়কালে বিজিবি মহাপরিচালক সবাইকে অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দেন। পরে বিজিবি মহাপরিচালক থানচির বলিপাড়া ব্যাটালিয়নের অধীনস্থ স্পট হাইট টিওবি, থানচি বিওপি এবং থানচি বাজার পোস্ট পরিদর্শন করেন। পরে বিজিবি মহাপরিচালক রুমা ব্যাটালিয়নের (৯ বিজিবি) ব্যাটালিয়ন সদর এবং অধীনস্থ দোপানিছড়া বিওপি পরিদর্শন করেন।

শেষে রুমা ব্যাটালিয়নের (৯ বিজিবি) ব্যাটালিয়ন সদর দপ্তরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিজিবি মহাপরিচালক। তিনি বলেন, বান্দরবানে যৌথ অভিযানে বিজিবির সদস্যরা সক্রিয়ভাবে অংশ নিচ্ছেন এবং কেএনএফ সন্ত্রাসীরা যাতে সীমান্ত এলাকায় কোনো অপারেশন চালাতে না পারে এবং সীমান্ত অতিক্রম করে যেতে না পারে সেই লক্ষ্যে বিজিবি সতর্ক অবস্থায় রয়েছে।

তিনি আরও বলেন, ব্যাংক ডাকাতি বা রাষ্ট্রের বিরুদ্ধে হামলা চালিয়ে কেউ পার পেতে পারেনি, কেএনএফ সন্ত্রাসীরাও পার পাবে না। বিজিবি সদস্যরা কেএনএফ সন্ত্রাসীদের ধরতে পাহাড়ে অভিযানে অংশ নিচ্ছেন। তাই বিজিবি সদস্যদের মনোবল চাঙ্গা করতে আমি নিজে এখানে এসেছি এবং সীমান্ত এলাকা পরিদর্শন করছি।

পরিদর্শনকালীন বিজিবি সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (জিএস শাখা), বিজিবি কক্সবাজার রিজিয়ন কমান্ডার, বান্দরবান সেক্টর কমান্ডার, বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার এবং বলিপাড়া ও রুমা ব্যাটালিয়নের অধিনায়করা সহ বিজিবির অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *