কেন্দ্রীয় প্রয়াস বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠানের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন - Southeast Asia Journal

কেন্দ্রীয় প্রয়াস বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠানের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

কেন্দ্রীয় প্রয়াস বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠানের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ মঙ্গলবার (১৮ জুলাই) ঢাকা সেনানিবাসের কেন্দ্রীয় প্রয়াস প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান এর সহধর্মিণী ও প্রয়াসের পৃষ্ঠপোষক নুরজাহান আহমেদ।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে প্রয়াসের শিক্ষার্থীগণ কর্তৃক ‘আকাশ ছোয়া স্বপ্ন’ শিরোনামে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন ছাড়াও প্রয়াস পরিবারের সকল সদস্যদের অংশগ্রহণে খেলাধুলার মাধ্যমে দিনটি উদ্যাপিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষার্থীদের তৈরি হস্তশিল্প ও চিত্রকর্ম পরিদর্শন শেষে শিক্ষার্থীদের সাথে ফটোসেশনে অংশগ্রহণ করেন।

এছাড়াও, অন্যান্যদের মধ্যে অনুষ্ঠানে কেন্দ্রীয় প্রয়াসের সহকারি পৃষ্ঠপোষক, উচ্চপদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তাবৃন্দ, প্রতিষ্ঠানের অধ্যক্ষ, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, অভিভাবকমন্ডলী, বিশিষ্ট ব্যক্তিবর্গ, গণমাধ্যম ব্যক্তিবর্গ এবং শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, একটি আদর্শ বিশেষায়িত প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠালগ্ন থেকে প্রয়াস জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে ব্যাপক সুনাম অর্জন করেছে। এ পর্যন্ত আন্তর্জাতিক অঙ্গণে প্রয়াস এর কৃতি শিক্ষার্থীরা সর্বমোট ৪৯টি স্বর্ণ, ১৯টি রৌপ্য এবং ১১টি ব্রোঞ্জ পদক অর্জন করছে, যা দেশের জন্য অনন্য অর্জন। বর্তমানে প্রয়াসের অনেক শিক্ষার্থীগণ বৃত্তিমূলক প্রশিক্ষণ শেষে বিভিন্ন কর্মমূখী পেশায় নিয়োজিত রয়েছে।