সীমান্তে বিএসএফের ছোড়া রবার বুলেটে বাংলাদেশী যুবক আহত - Southeast Asia Journal

সীমান্তে বিএসএফের ছোড়া রবার বুলেটে বাংলাদেশী যুবক আহত

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

সাতক্ষীরা সীমান্তে বিএসএফের ছোড়া রবার বুলেটে এক বাংলাদেশী যুবক গুরুতর আহত হয়েছে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) ভোর রাত ১টার দিকে সদর উপজেলার ঘোনা সীমান্তে এ ঘটনা ঘটে। অবৈধভাবে সীমান্ত পার হয়ে ভারতে যাওয়ার চেষ্টাকালে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের কালুপোতা ক্যাম্পের সদস্যরা তাকে লক্ষ্য করে এই গুলি ছোড়ে।

আহত যুবকের নাম মোঃ হাবিবুল্লাহ (৩০)। সে সাতক্ষীরা সদর উপজেলার সীমান্তবর্তী ঘোনা গ্রামের মোঃ ইয়াকুব আলীর ছেলে। আহত অবস্থায় তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

আহত যুবকের মা হামেদা খাতুন জানান, কাজের সন্ধানে তার ছেলে হাবিবুল্লাহ চোরা পথে সীমান্ত পার হয়ে ভারতে যাচ্ছিল। রাত ১টার দিকে ঘোনা সীমান্ত পার হওয়ার সময় বিএসএফ তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে সে গুরুতর আহত হয়। পরে ওই এলাকার লোকজন ভোরে তাকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে।

আহত চাচাতো ভাই ইশারুল ইসলাম জানান, হাবিবুল্লাহ ঘোনা ঘাট পার হওয়ার সময় একদল চোরাচালানী ওই ঘাট দিয়ে মালামাল পার করছিল। এসময় বিএসএফ কালুপোতা ক্যাম্পের একটি টহল দলের সদস্যরা তাদের লক্ষ্য করে রবার বুলেট ছোড়ে। এতে হাবিবুল্লাহ কপালে ও চোখে বুলেট বিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। আহত অবস্থায় প্রথমে হাবিবুল্লাহকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডাঃ মাহফুজ আলম জানান, সকাল ৬ টা ২০ মিনিটের দিকে রবার বুলেট বিদ্ধ হাবিবুল্লাহ নামের এক যুবককে হাসপাতালে আনা হয়। তার কপালে ও দুই চোখে বুলেট বিদ্ধ হয়েছে। তার জরুরি সার্জারি করার দরকার। সদর হাসপাতালে তাৎক্ষনিকভাবে সার্জারির চিকিৎসক না থাকায় তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

এ বিষয় জানার জন্য সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আশরাফুল হক (পিএসসি, জি) এর সাথে যোগাযোগ করা চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ না করায় কথা বলা সম্ভব হয়নি।

You may have missed