অবৈধভাবে ভারতে পাচার হওয়া ২৫ কিশোর-কিশোরী দেশে ফিরল - Southeast Asia Journal

অবৈধভাবে ভারতে পাচার হওয়া ২৫ কিশোর-কিশোরী দেশে ফিরল

অবৈধভাবে ভারতে পাচার হওয়া ২৫ কিশোর-কিশোরী দেশে ফিরল
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

দেশের বিভিন্ন সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পাচার হওয়া ২৫ কিশোর-কিশোরীকে দেশে হস্তান্তর করেছে ভারত সরকার। বুধবার (৭ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টার সময় ভারতীয় ইমিগ্রেশন পুলিশ তাদেরকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেন।

ফেরত আসা কিশোর-কিশোরীকে আইনি সহায়তা দিতে রাইটস যশোর ৯ জন, জাস্টিস অ্যান্ড কেয়ার ১১ জন ও বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি ৫ জনকে গ্রহণ করেছে। বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান এসব তথ্য জানান।

এসব কিশোর-কিশোরীর বাড়ি দেশের বিভিন্ন জেলায় জানিয়ে যশোর জাস্টিজ অ্যান্ড কেয়ারের সিনিয়র প্রোগ্রাম অফিসার আব্দুল মুহিত জানান, বিভিন্ন সময় ভালো কাজের প্রলোভনে পড়ে সীমান্ত দিয়ে অবৈধভাবে এসব কিশোর-কিশোরীকে ভারতে পাচার করা হয়েছিল।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান জানান, পাচারকারী তাদের ভারতের বিভিন্ন শহরে নিয়ে গিয়ে ভালো কাজ না দিয়ে ঝুঁকিপূর্ণ কাজে জোর করে ব্যবহার করে। খবর পেয়ে পুলিশ তাদেরকে উদ্ধার করে আদালতে পাঠায়। পরে সেখান থেকে ভারতের একটি বেসরকারি এনজিও সংস্থা তাদেরকে ছাড়িয়ে নিয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। পরে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইনি প্রক্রিয়া শেষে তাদেরকে ট্রাভেল পারমিটের মাধ্যমে দেশে ফেরানো হয়েছে।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।